অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে স্টেডিয়াম ও হোটেল পরিদর্শন ইসিবি প্রতিনিধিদের

0
E C B PIC.ctg
মাঠ পরিদর্শন শেষে মিডিয়ার মুখোমুখি ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রতিনিধ দল।

বাংলাদেশ-ইংল্যান্ড ক্রিকেট সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা চলতি বছর অক্টোবের। সিরিজ সামনে রেখে সেপ্টেম্বরের শেষ দিকে বাংলাদেশে পৌঁছানোর কথা ইংল্যান্ড ক্রিকেট দলের। তবে বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতিতে নিরাপত্তা নিয়ে খানিকটা উদ্বিগ্ন ইংলিশরা। নিরাপত্তা পরিস্থিতি স্বচক্ষে দেখতে এই মুহূর্তে তাই বাংলাদেশ সফর করছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) প্রতিনিধ দল। শুক্রবার (১৯ আগস্ট) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও টিম হোটেলসহ অন্যান্য সুযোগ-সুবিধাদি ও নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন ও পর্যবেক্ষণ করেছে তিন সদস্যের ইসিবি পর্যবেক্ষক দল।

প্রতিনিধি দলে ছিলেন ইসিবির ক্রিকেট অপারেশন ডিরেক্টর জন কার, নিরাপত্তা পরামর্শক রেগ ডিকাসন এবং ইংলিশ পেশাদার ক্রিকেটারদের সংগঠনের প্রধান নির্বাহী ডেভিড লেথারডেল। তাদের সঙ্গে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সহসভাপতি মাহবুবুল আনাম ও প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দীনসহ অন্যান্য কর্মকর্তারা।

1401
জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম পরিদর্শন করছেন ইসিবির ক্রিকেট অপারেশন ডিরেক্টর জন কার, নিরাপত্তা পরামর্শক রেগ ডিকাসন এবং ইংলিশ পেশাদার ক্রিকেটারদের সংগঠনের প্রধান নির্বাহী ডেভিড লেথারডেল।

সকালে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম পরিদর্শন শেষে জন কার সাংবাদিকদের বলেন, ‘ইংল্যান্ড ক্রিকেট দল যে কোনো দেশে যাওয়ার আগে ইসিবির প্রতিনিধি দল এ রকম রুটিন সফরে যায়। সেই দেশের সুযোগ-সুবিধা ও নিরাপত্তা পর্যবেক্ষন করে তারা। তিন দিনের সফরে এখানকার হোটেল , মাঠ, নিরাপত্তাসহ সব সুযোগ-সুবিধা দেখব। নিরাপত্তা প্রদানকারী সংস্থাগুলোর সাথে আলাপ করব। এরপর দেশে ফিরে রিপোর্ট প্রদানের পর বাংলাদেশ সফরের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’

স্টেডিয়াম পরিদর্শন শেষে চট্টগ্রাম নগর পুলিশের সাথে বৈঠক ও নগরীর এম এ আজিজ স্টেডিয়াম এবং হোটেল রেডিসন ব্লু পরিদর্শন করে ইসিবি প্রতিনিধি দলটি।