অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

যশোরে পুলিশের সাথে কথিত গোলাগুলিতে দুই যুবক নিহত

1

policeযশোরে  কথিত গোলাগুলিতে দুই যুবক নিহত হয়েছেন। শুক্রবার দিবাগত মধ্যরাতে যশোর শহরের পৌরপার্ক ও যশোর-বেনাপোল মহাসড়কের নতুনহাট এলাকায় এ ঘটনা ঘটেছে। পরে যশোর কোতয়ালী থানা পুলিশ ঘটনাস্থল থেকে অজ্ঞাত হিসেবে গুলিবিদ্ধ লাশ দুটি উদ্ধার করে যশোর।

এ ঘটনায় নিহত দু’জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, যশোর শহরতলী খোলাডাঙ্গা এলাকার আব্বাস গাজীর ছেলে হাবিব গাজী (২২) এবং খুলনার ফুলতলা গাড়াখোলা গ্রামের আব্দুর রশীদ বিশ্বাসের ছেলে আজীম বিশ্বাস (২৮)।

নিহত হাবিবের ভাই আসাদ গাজী  জানান, বৃহস্পতিবার রাত ১১টার দিকে খোলাডাঙ্গা এলাকা থেকে পুলিশ আমার ভাই হাবিব গাজীসহ পাঁচ জনকে আটক করে। বাকি চার জন হলেন, একই এলাকার ইসলামের ছেলে মিঠুন, আব্দুর গণির ছেলে আব্দুর আজিজ, লুকমানের ছেলে হোসেন এবং সোহেল।

তিনি বলেন, ‘পুলিশ আমার ভাই হাবিবকে আটক করেছে শুনে আমরা থানায় ছুটে যাই। থানার পুলিশ হাবিবকে আটক করার কথা অস্বীকার করেন। বাকি চার জনের মধ্যে হোসেন ও সোহেলকে ছেড়ে দিয়েছে পুলিশ। আব্দুল আজিজ ও মিঠুনকে চালান দিয়েছে।’

আসাদ গাজী আরও জানান, শহরের পৌরপার্ক ও যশোর-বেনাপোল মহাসড়কের নতুনহাট এলাকা থেকে গুলিবিদ্ধ লাশ দুটি উদ্ধার করা করেছে যশোর কোতয়ালী থানা পুলিশ। এ খবর শুনে যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে এসে ভাইয়ের লাশ শনাক্ত করে সে।

ভাইকে নিরাপরাধ দাবি করে আসাদ গাজী অভিযোগ করে বলেন, ‘আমার ভাই গাড়ির ইঞ্জিন মিস্ত্রির কাজ করত। পুলিশই তাকে মেরে ফেলেছে।’

নিহত অপর যুবকের নাম আজীম বিশ্বাস। আজীম বিশ্বাসের স্ত্রী নাজমা বেগমের দ্য রিপোর্টকে জানান, রবিবার আজীমকে পুলিশ আটক করে নিয়ে যায়।

যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক কাজলকান্তি মল্লিক জানান, কোতয়ালী থানার পুলিশ অজ্ঞাত এক যুবককে রাত সোয়া দুইটার দিকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনেন। তার মাথার ডান পাশে গুলিবিদ্ধ হয়েছে। এর কিছু সময় পর রাত পৌনে তিনটার দিকে পুলিশ আরেক যুবককে হাসপাতালে আনে। এই যুবকেরও মাথার ডান পাশে গুলিবিদ্ধ হয়েছে।

হাসপাতালে আনার আগেই দুই যুবক মারা গেছেন বলে জানান ওই চিকিৎসক।

যশোর কোতয়ালী থানার ওসি ইলিয়াস হোসেন বলেন, ‘গোলাগুলি হচ্ছে বলে স্থানীয় লোকের খবরের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ দুটি উদ্ধার করে হাসপাতালে এনেছে। একটি লাশ পৌরপার্কে কাছ থেকে এবং অপরটি যশোর-বেনাপোল মহাসড়কের নতুনহাট গেঞ্জির মিলের পাশ থেকে উদ্ধার করা হয়।’

একটি লাশ যশোর শহরতলী খোলাডাঙ্গা এলাকার আব্বাস গাজীর ছেলে হাবিব গাজীর। নিহত অপর যুবকের নাম আজীম বিশ্বাস। বাড়ি ফুলতলায় বলে জানান ওসি।

নিহত হাবিবের নামে নয়টি মামলা রয়েছে বলেও জানান ওসি।

১ টি মন্তব্য
  1. সপ্নের পেরিওয়ালা বলেছেন

    সকাল হইলে সুনবেন শিবিরের কেও