অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শাহাদাতের গণসংযোগ থেকে সাবেক কাউন্সিলর মক্কি গ্রেফতার

0
.

চট্টগ্রাম মহানগরীর চকবাজার থানার কাপাসগোলা এলাকায় দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণারকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৬ নং চকবাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি সবুক্তগীর সিদ্দিকী মক্কিকে আটক করেছে পুলিশ।

আজ শনিবার বেলা ১২টার দিকে চট্টগ্রাম-৯ সংসদীয় আসনে বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী ও নগর বিএনপির সভাপতি কারাবন্দী ডা. শাহাদাত হোসেনের পক্ষে নগরের চকবাজারের কোপাসগোলা বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে রাস্তায় গণসংযোগকালে চকবাজার থানা পুলিশ তাকে আটক করেছে বলে জানান,মক্কির ছোট ভাই আফজল করিম সিদ্দিকী  এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গ্রেফতারের মাত্র ৩০ মিনিটের মধ্যেই তার ভাইকে চকবাজার থানার একটি নাশকতা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

অথচ পুলিশের দায়ের করা মিথ্যা মামলায় গত সপ্তাহে উচ্চ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিন নিয়েছিলেন মক্কি।

সিএমপির চকবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) নেজাম উদ্দিন জানান, নাশকতার পরিকল্পনাসহ বেশ কয়েকটি মামলার আসামি মক্কি। তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

মহানগর বিএনপির দপ্তর সম্পাদক ইদ্রিস আলী বলেন, মক্কি আগের সব মামলায় উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। নতুন কোনো মামলা ছিল না। পুলিশ বিনা কারণে নির্বাচনী প্রচারণা বানচাল করতে তাকে গ্রেফতার করেছে।

জানা গেছে, সবুক্তগীর সিদ্দিকী মক্কি গত ১৫ দিন আগে ভারতের চেন্নাই থেকে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন। ভারতের চেন্নাইয়ে অ্যাপোলো হাসপাতালে দীর্ঘ ২ মাস চিকিৎসাধীন ছিলেন তিনি।