অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গ্রামীণফোন থেকে আরও ৯০ কর্মী ছাঁটাই

0
.

দেশের সবচেয়ে বড় মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনে বছরের শেষ দিন শেষ অফিস করেছেন ৯০ জন কর্মী। পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী ৩১ ডিসেম্বর শেষ অফিস করে বিদায় নিয়েছেন এসব কর্মী। বিদায় নেয়া কর্মীদের মধ্যে অধিকাংশ ছিলেন প্রতিষ্ঠানটির কাস্টমার কেয়ার সার্ভিসের বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

একসময় দেশের সবচেয়ে বেশি গ্রাহকসেবা কেন্দ্র ছিল গ্রামীণফোনের। এ বিভাগে প্রায় দুই হাজার ৫০০ কর্মী কাজ করতেন। এর মধ্যে ২০১৩ সালেই স্থায়ী কর্মী ছিলেন এক হাজারের বেশি।

গ্রামীণফোন গত বছরের শুরুর দিকে তাদের কাস্টমার কেয়ার থেকে স্থায়ী কর্মীদের সরিয়ে নেয়। আউটসোর্সিংয়ের মাধ্যমে এ বিভাগের পুরো কাজ দেয়া হয় তৃতীয় পক্ষকে।
সর্বশেষ কর্মী ছাঁটাই সম্পর্কে জানতে গ্রামীণফোনের হেড অব কমিউনিক্যাশনস সৈয়দ তালাত কামাল বলেন, নিয়মিত প্রক্রিয়ার অংশ হিসেবে গ্রামীণফোনের কিছু কর্মী প্রতিষ্ঠান থেকে বিদায় নিয়েছেন। প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাদের প্রত্যেকের অবদানের জন্য বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি।

প্রসঙ্গত, গ্রামীণফোনে গত কয়েক বছর নিয়মিত কর্মী ছাঁটাই চলছে। ২০১২ সালেও প্রতিষ্ঠানটিতে সাড়ে ৫ হাজার কর্মী ছিল। বছর যত গড়িয়েছে, প্রতিষ্ঠানের আয় বেড়েছে। ঠিক উল্টো দিকে গত ছয় বছরে ৩ হাজারের বেশি কর্মী ছাঁটাই করা হয়েছে। বর্তমানে প্রতিষ্ঠানটিতে নিয়মিত কর্মী আছেন দুই হাজারের একটু বেশি।