চট্টগ্রামের নতুন ডিসি মো: সামসুল আরেফিন

6
চট্টগ্রামের নতুন ডিসি মো: সামসুল আরেফিন।

চট্টগ্রামের নতুন জেলা প্রশাসক হিসেবে যোগ দিচ্ছেন মো: সামসুল আরেফিন। বর্তমানে তিনি রাঙ্গামাটির জেলা প্রশাসক হিসেবে কর্মরত রয়েছেন।

মঙ্গলবার (২৩ আগস্ট) রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা প্রজ্ঞাপণে মো: সামসুল আরেফিনসহ ১৪ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দিয়েছে সরকার।

বাকি ১৩ জেলাগুলো হলো- কুমিল্লা, ময়মনসিংহ, কুষ্টিয়া, রাঙ্গামাটি, নারায়ণগঞ্জ, গোপালগঞ্জ, ফরিদপুর, সিরাজগঞ্জ, মুন্সিগঞ্জ, লালমনিরহাট, বাগেরহাট, মৌলভীবাজার ও নাটোরে নতুন জেলা প্রশাসক নিয়োগ পেয়েছেন।

রাতে পাঠক ডট নিউজের সাথে মুটোফোনে আলাপকালে মো: সামসুল আরেফিন বদলীর ব্যাপারটি শুনেছেন বলে জানান। তিনি জানান, বদলীর কথা শুনেছি। তবে চট্টগ্রামে কখন যোগ দেবো সেটা এখনো জানি না।

মো: সামসুল আরেফিনের জন্ম মাদারীপুর জেলায়। তিনি মাদারীপুর সদর উপজেলার লালবাড়ি গ্রামের, নিউ টাউন, কুকরাইল এলাকার বাসিন্দা।

শিক্ষা জীবন শেষ করে তিনি ১৯৯৩ সালের ৪ জানুয়ারী কর্মস্থলে প্রবেশ করেন।

এর আগে তিনি সহকারী কমিশনার, বিভাগীয় কমিশনারের কার্যালয়, উপজেলা নির্বাচন অফিসার, নির্বাচন কমিশন সচিবালয়, সহকারী কমিশনার (ভূমি), ঘিওর, মানিকগঞ্জ সহকারী কমিশনার, বিভাগীয় কমিশনারের কার্যালয়,  সহকারী কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়, পদায়নের জন্য ন্যস্ত, ভূমি মন্ত্রণালয়, উপজেলা নির্বাহী অফিসার, গোপালপুর, টাঙ্গাইল  উপজেলা নির্বাহী অফিসার, কালিগঞ্জ, সাতক্ষীরা উপ-পরিচালক,কারিগরি শিক্ষা বোর্ড, মন্ত্রীর একান্ত সচিব, খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়, উপ-সচিব, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, অর্থ মন্ত্রনালয় এবং বর্তমানে জেলা প্রশাসক, রাঙ্গামাটি পার্বত্য জেলা কর্মরত আছেন।

 এদিকে সরকারের জারি করা একই প্রজ্ঞাপনে নয়টি জেলার প্রশাসককে সরিয়ে অন্যত্র পদায়ন করে করা হয়েছে।

এর মধ্যে গোপালগঞ্জের ডিসি মো. খলিলুর রহমানকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপসচিব, চট্টগ্রামের ডিসি মেজবাহ উদ্দিনকে স্থানীয় সরকার বিভাগের উপসচিব, মৌলভীবাজারের ডিসি মো. কামরুল হাসানকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব, মুন্সিগঞ্জের ডিসি মো. সাইফুল হাসান বাদলকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব এবং লালমনিরহাটের ডিসি মো. হাবিবুর রহমানকে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে বদলি করা হয়েছে।

অপরদিকে, কুষ্টিয়ার ডিসি সৈয়দ বিল্লাল হোসেনকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব, কুমিল্লার ডিসি মো. হাসানুজ্জামান কল্লোলকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব, ফরিদপুরের ডিসি সরদার সরাফত আলীকে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব এবং সিরাজগঞ্জের ডিসি মো. বিল্লাল হোসেনকে কৃষি মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে বদলি করা হয়েছে।

6 মন্তব্য

  1. আমাদের রাংগামাটির বাসির ভাল একটি রত্ন হারিয়ে পেলতেছি, যাক, আমরা ডি সি সাহেব কে দুই হাত তুলে দোয়া করি যে খানে যাই আমাদের জন্য দোয়া করবেন,