অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চমেকে নার্সের চাকুরী দেয়ার নামে প্রতারণা, ভুয়া নারী চিকিৎসক গ্রেফতার

0
.

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের নার্স পদে চাকুরী দেয়ার নামে অসংখ্য নারী থেকে মোটা অংকের অর্থ আদায়ের অভিযোগে এক ভুয়া নারী চিকিৎসককে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত এই নারীর নাম রুমা আক্তার (২১)। সোমবার সন্ধ্যা ৬টার দিকে নগরীর নিউ মার্কেট এলাকা থেকে কোতোয়ালী থানা পুলিশ রুমা আক্তারকে গ্রেফতার করেছে বলে জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসীন।

রুমা আক্তারের স্বামীর নাম মোঃ সুজন, বাড়ি ভোলা জেলার লালমোহন উপজেলায়।  বর্তমান ঠিকানা হানিফের কলোনী ও আব্বাসের কলোনী, শূন্যের টেক, বোটবাজার, থানা-কর্ণফুলী।

রুমার হাতে প্রতারণার শিকার আবিদা বেগম (৩৪) পক্ষে মামলার দায়েরকারী ফয়সাল বিন মান্নান, জানান, রুমা আকতার নিজেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার পরিচয় দিয়ে হাসপাতালের নার্সের চাকরির দেওয়ার নামে ফরম বিক্রির করে আবিদা বেগমসহ (৩৪) কয়েকজন নারীর কাছে।  সে বাবদ প্রতিজন থেকে আড়াই হাজার টাকা আদায় করে। কিন্তু টাকা নিয়ে রুমা গা ঢাকা দেয়। পরে আবিদা বেগম বিষয়টি তার পরিবারকে জানায়।

সোমবার দুপুর দুটার দিকে আবিদা বেগমের ভাগ্নে ফয়সাল বিন মান্নান রুমা আকতারকে ফোন করে নিউ মার্কেট এলাকায় আসতে বলেন।

পরবর্তীতে সন্ধ্যায় রুমা আকতার আসলে অন্য চাকরিপ্রত্যাশীরা সেখানে উপস্থিত হন। বিষয়টি আঁচ করতে পেরে রুমা পালানোর চেষ্টা করেন। পরে খবর দিলে পুলিশ এসে রুমা আকতারকে আটক করে।

এ ব্যাপারে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, চমেক হাসপাতালে নার্সিং পদে চাকরির প্রলোভন দেখিয়ে রুমা আকতার ২০ থেকে ৩০ জন আগ্রহীর কাছ থেকে টাকা আদায় করেছেন।

ওসি বলেন, এক ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে তাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি প্রতারণা কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে।