অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লোহাগাড়ায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম নিলেন এম ইব্রাহিম কবির

0
.

আসন্ন লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে আজ মনোনয়ন ফরম নিলেন বিশিষ্ট সমাজকর্মী ও সেবক এম. ইব্রাহিম কবির। তিনি উপজেলার চুনতি ইউনিয়নের নারিশ্চা গ্রামের প্রখ্যাত আলেমেদ্বীন ও চট্টগ্রাম বায়তুশ শরফ কামিল মাদ্রাসার সাবেক আরবি বিভাগের সহকারি অধ্যাপক হযরত আলহাজ্ব মাওলানা ফৌজুল কবিরের বড় সন্তান এবং চট্টগ্রাম- ১৫ (লোহাগাড়া-সাতকানিয়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীর ভাগিনা।

সমাজকর্মী এম. ইব্রাহিম কবির দীর্ঘ এক যুগ ধরে বিভিন্ন সমাজ উন্নয়নমূলক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত রয়েছেন । লোহাগাড়ার সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের সাথে জড়িত থেকে তিনি তরুণদের মাঝে সুস্থ-সুন্দর উদ্দীপনা সৃষ্টিতে অফুরন্ত প্রেরণা যুগিয়েছেন। সমাজের পিছিয়ে পড়া, অনাথ, দরিদ্র এবং অবহেলিত পথ শিশুদের নিয়েও তিনি কল্যাণমূলক কাজ করে যাচ্ছেন।

মানবাধিকারকর্মী এম. ইব্রাহিম কবির বলেন, উপজেলার ৯টি ইউনিয়নেই তাঁর সমাজ উন্নয়নমূলক কর্মকান্ড রয়েছে এবং ব্যাপক ব্যক্তিগত পরিচয় রয়েছে। তিনি দৃঢ় বিশ্বাস করেন লোহাগাড়ার তারুণ্যশক্তি নির্বাচনে তাঁর পক্ষে কাজ করবেন। কারণ উপজেলার বিভিন্ন সংগঠনে তাঁর সম্ভব সহযোগিতার হাত বাড়িয়েছেন।

তিনি অারও বলেন, দলমতের উর্ধ্বে থেকে উন্নয়ন ও প্রগতিতে গতি সঞ্চার করা সম্ভব। এক্ষেত্রে গ্রাম্য আদালতকে আরো কার্যকর ও শক্তিশালী করা প্রয়োজন। উন্নয়নের স্বার্থে নিবেদিত ও যোগ্য লোককে উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত করা অতীব প্রয়োজন। তাই তিনি ভাইস চেয়ারম্যান পদে নির্দলীয় প্রার্থী হতে আগ্রহী।

তিনি আরো বলেন, আমি জনগণের সেবায় নিজেকে সবসময় নিয়োজিত রাখতে চাই, কেননা মানুষের সেবা করা একটি মহৎ কাজ এবং মানুষের সেবার মাঝেই আত্মতৃপ্তি পাওয়া যায়। মানুষের সেবাই পরকালের মুক্তি। এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা ও অান্তরিক দোয়া কামনা করেছেন। এ সময় কাজী মুহিউদ্দিন তাসলিম উপস্থিত ছিলেন