অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভিশন বাস্তবায়নে কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে-আ জ ম নাছির

0
.

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন-পরীক্ষিত রাজপথের দুঃসময়ের নেতাকর্মীরাই নেতৃত্বে আসবেন। এ ব্যাপারে আমাদের মধ্যে কোন বিভাজন নেই। আমাদের একমাত্র লক্ষ্য মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ বিরোধী অবস্থান। এ সত্যটিকে উপলদ্ধি করে স্থানীয় নেতৃত্বকে শক্তিশালী করতে হবে।

তিনি আজ মঙ্গলবার ১৪নং লালখান বাজার ওয়ার্ডে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ঘোষিত ধারবাহিক কর্মসূচির অংশ হিসেবে সদস্য নবায়ন ও সদস্য সংগ্রহ কর্মসূচির শুভ উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে একথা বলেন।

নাছির বলেন, দলের আদর্শিক ও সাংগঠনিক গুরুত্বকে ধারণ করে যারা রাজপথে সক্রিয় থাকবেন তারাই পদমর্যাদার অধিকারী হবেন। অতীতের মত অনেকেই যারা পদমর্যাদাকে শুধুমাত্র ক্ষমতার আবরণে ব্যবহার করবে তারা দলবিচ্যুত। মনে রাখতে হবে ক্ষমতার আত্মতুষ্টিতে ভুগলে চলবে না।

আমাদেরকে শেখ হাসিনার মিশন ও ভিশন বাস্তবায়নে কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। এক্ষেত্রে অত্যন্ত সর্তকতার সাথে সদস্য সংগ্রহ অভিযান বা নতুন সদস্য অন্তর্ভুক্তিতে দল, স্বাধীনতা এবং সার্বভৌমত্বের প্রতি আনুগত্যকারী ব্যক্তিজনকেই দলের সদস্যপদ প্রদান করতে হবে। এ ব্যাপারে যাচাই বাছাই করার জন্য যারা দায়িত্বে আছেন তাদের সচেতন হওয়ার গুরুত্বারোপ করেন।

প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, দলের দুঃসময়ে যারা দলের সাথে থাকেন এবং রাজপথে থেকে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে এবং শেখ হাসিনার নেতৃত্বে অগ্রযাত্রায় নির্বাচনী অঙ্গীকার অনুযায়ী কাজ করার আত্মপ্রত্যয়ী তারাই নেতৃত্বে আসবেন। এক্ষেত্রে আমাদের কোন বিভাজন নেই। আমরা সবাই মিলে সকলের সহযোগে সংগঠনকে শুধু দলীয় নয়, জাতীয় স্বার্থে এদেশকে সামনের দিয়ে এগিয়ে নিয়ে যাব।

আজ লালখান বাজারস্থ ওয়ার্ডস্থ শহীদনগর বালিকা উচ্চ বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ছিদ্দিক আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি এড. সুনীল কুমার সরকার।

সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সদস্য নবায়ন কার্যক্রমের সদস্য সচিব ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক।

এতে আরো বক্তব্য রাখেন খুলশী থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মোমিনুল হক, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এ এফ কবির আহমদ মানিক, ওয়ার্ড আওয়ামী লীগের আফছার উদ্দিন সেলিম, এড. আবদুল্লাহ হাসান পিকু, মতিঝর্ণা ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: ইব্রাহিম, বারঘোনা ইউনিটের সাধারণ সম্পাদক আলী আহমেদ, ডেবারপাড় ইউনিটের সাধারণ সম্পাদক শেখ রহমতুল্লাহ বাবু, যুবলীগের মো: মাঈনুদ্দিন হানিফ, স্বেচ্ছাসেবক লীগের মো: ওয়াসিম উদ্দিন, ছাত্রলীগের মো: জাবেদ।

প্রধান অতিথি মাহতাব উদ্দিন চৌধুরী ও উদ্বোধক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন লালখান বাজার ওয়ার্ডের সভাপতি আলহাজ্ব ছিদ্দিক আহমেদ সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম, মো: মোমিনুল হক, এ এফ কবির আহমেদ মানিক ও আফছার উদ্দিন সেলিমকে সদস্য নবায়ন ও নতুন সদস্য হিসেবে ঘোষণা করেন।