অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সিঙ্গাপুর নেয়া হল অসুস্থ ওবায়দুল কাদেরকে

0
.

হৃদরোগে আক্রান্ত সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য ভারতের প্রখ্যাত চিকিৎসক ডা. দেবী শেঠির পরামর্শে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হচ্ছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে বহনকারী একটি এয়ার অ্যাম্বুলেন্স সোমবার বিকাল ৪টা ১২ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

কাদেরের সাথে তার পরিবার ও মেডিকেল বোর্ডের সদস্যরা রয়েছেন।

এর আগে প্রখ্যাত ভারতীয় হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে কাদেরকে দেখেন এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার পরামর্শ দেন।

রবিবার সন্ধ্যায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের তিন সদস্যের একটি মেডিকেল বোর্ড এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় আসেন এবং কাদেরকে পরীক্ষা করেন।

তিনি রবিবার সকালে শ্বাসক্রিয়ার জটিলতা নিয়ে বিএসএমএমইউ’র করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন। সেখানে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর এনজিওগ্রাম করে তার করোনারি ধমনীতে তিনটি ব্লক পান চিকিৎসকরা। যার মধ্যে একটি ব্লক অপসারণও করা হয়।

আজ সোমবার সকালে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ সাংবাদিকদের জানান, কাদেরের অবস্থা ধীরে ধীরে উন্নতি হচ্ছে। ‘এখন তার অবস্থা আগের চেয়ে ভালো। আমি চিকিৎসকদের সাথে কথা বলেছি। সেরে ওঠার ব্যাপারে তারা (চিকিৎসকরা) আশাবাদী।’