অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জঙ্গিদের মধ্যে মাদ্রাসার ছাত্র সংখ্যা কম-আইজিপি

1
Cox-IGP-pic-1-825x510
আইজিপি শহীদুল হক।

পুলিশের মহা পরিদর্শক এ কে এম শহীদুল হক বলেছেন, সম্প্রতি সময়ে বিভিন্ন ঘটনার পরিপ্রেক্ষিতে গ্রেফতার জঙ্গিদের মধ্যে মাদ্রাসার ছাত্র সংখ্যা কম। তিনি বলেন, পুলিশের পক্ষ থেকে জঙ্গিবাদের বিরুদ্ধে যথেষ্ঠ সফলতা রয়েছে। ইতোমধ্যে যে সকল জঙ্গিদের গ্রেফতার করা হয়েছে তাদের মধ্যে ৫৭ জন জঙ্গির ফাঁসির আর্দেশ দেওয়া হয়েছে।

রাজধানীর বাংলা কলেজে শুক্রবার  জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী মহাসমাবেশে আয়োজিত এক অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পুলিশের এই মহাপরিদর্শক বলেন, খেলাফত ঘোষণার কথা বলে জঙ্গিরা জিহাদ ঘোষণা করে। কিন্তু ইসলাম সম্পর্কে তাদের কোনো জ্ঞান নেই। তাদের মধ্যে কোনো ইসলামি শিক্ষা নেই। তিনি বলেন, জঙ্গিরা সকল ধর্মের মানুষকে মারে, তারা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ধর্মের মানুষকে মারে আবার মুসলমানদেরও মারে।

আইজিপি বলেন, ২০১৫ সালে তারা বোমা মেরেছে, পেট্রোল মেরে মানুষ হত্যা করেছে। পুলিশ আইনের মধ্যে কঠোর হয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।

কল্যাণপুরের ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, কল্যাণপুরের ঘটনায় পুলিশের অস্তিত্ব টের পেয়ে তারা আল্লাহ আকবর বলে ধ্বনি দেয়, বলে পুলিশকে মেরে তারা বেহেস্তে যাবে। এমতা অবস্থায় পুলিশ কি তাদের আদার করবে, চুমো খাবে, কাছে গেলেই তো গুলি করবে, যোগ করেন পুলিশের এই মহাপরিদর্শক।

ঈমামদের কথা উল্লেখ করে আইজিপি বলেন, জুম্মার নামাজে খুদমায যেন ইসলামের সঠিক ব্যাখ্যা প্রদান করা হয়। এ সময় তিনি প্রত্যেক অভিভাবককে নিজ সন্তানের প্রতি খেয়াল রাখারও অনুরোধ জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের কমিশানার আছাদুজ্জামানা মিয়া, এ কেএম রহমত উল্লাহ (এম পি)ঢাকা মহানগর উত্তর, আলহাজ্ব সাদেক খান সাধারণ সম্পাদক ঢাকা মহানগর উত্তর।

১ টি মন্তব্য
  1. Farhana Khatun Ritu বলেছেন

    Sweet Friend’s Page
    ছেলে:হ্যালো,.মেয়ে:হেলছি,.ছেলে:কি অবস্থা তোমার? মেয়ে:কঠিন,তরল ও বায়বীয়,.!! ছেলে:মানে?? মেয়ে:মানে আমি তোমায়….Continue Reading