অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লামায় নির্বাচনী সরঞ্জামবাহি গাড়ি দুর্ঘটনায় নারী আনসার সদস্য নিহত

0
.

বান্দরবানের লামায় নির্বাচনী মালামাল নিয়ে কেন্দ্রে যাওয়ার পথে গাড়ি দুর্ঘটনায় হাফিজা খাতুন (২৮) নামে এক নারী আনসার সদস্যের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত আরও ১৫ জন।

তাদের উদ্ধার করে পার্শ্ববর্তী চকোরিয়া, লোহাগাড়া ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে।

রবিবার দুপুর তিনটার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকোরিয়া হারবাং এলাকায় একটি পিকআপের সঙ্গে নির্বাচনের গাড়িটির মুখোমুখি সংঘর্ষে এ ঘটনা ঘটে।

এর আগে ওই গাড়িটি দুপুর দেড়টার দিকে লামা উপজেলা সদর থেকে নির্বাচনী মালামাল বুঝে নিয়ে প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিয়ে ফাইতং ইউনিয়নের পোলাউ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের উদ্দেশ্যে ছেড়ে যায়। লামা উপজেলা নির্বাহী অফিসার নুর-এ জান্নাত রুমী এ খবর নিশ্চিত করেছেন।

আহতরা হল, পুলিশের এএসআই জসীম উদ্দিন (৪৫), আনসার সদস্য জুলেখা (২৫), আবুল হোসেন (৪৭), রফিকুল ইসলাম (৪০), আনসার সদস্য সালমা বেগম (২৫), মো. রনি, তরিকুল ইসলাম, প্রিজাইডিং অফিসার মো. রুহুল আমিন (৫২), সহকারী প্রিসাইডিং অফিসার -শিক্ষক কমল কিরণ চাকমা, সহকারী স্বাস্থ্য পরিদর্শক মৃণাল কান্তি বড়ুয়া, সহঃ শিক্ষক মো. ফারুক, পুলিশ সদস্য মহিউদ্দিন, পৌল রায় ও সাখাওয়াত হোসেন এবং গাড়ি চালক মো. জাফর।

লামা উপজেলা নির্বাহী অফিসার নুর-এ জান্নাত রুমী জানান, প্রিসাইডিং অফিসার একজন, সহকারী প্রিসাইডিং অফিসার দুইজন ও পুলিশের চার সদস্যের অবস্থা আশঙ্কাজনক। তাদের চকরিয়ার স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়ার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত আটটার দিকে আনসার সদস্য হাফিজা খাতুন মারাগেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা নববিন্দু নারায়ণ চাকমা বলেন, ব্যালট পেপারসহ যাবতীয় মালামাল অক্ষত আছে। বিকল্প টিম গঠন করে ওই কেন্দ্রে পাঠানো হয়েছে।

তিনি বলেন, ১৮ মার্চ সোমবার লামা উপজেলা পরিষদ নির্বাচন। উপজেলার সাতটি ইউনিয়নে ৪০টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এরমধ্যে সবকটি কেন্দ্রের ভোটগ্রহণ কর্মকর্তা ও নিরাপত্তা সদস্যদেরেকে ব্যালটপেপার এবং মালামালসহ পাঠিয়ে দেওয়া হয়েছে। এ উপজেলার এবার মোট ৬৭ হাজার ২৮ জন ভোটার রয়েছেন। এর মধ্যে নারী ভোটার ৩২ হাজার ৫০৯ জন ও পুরুষ ভোটার ৩৪ হাজার ৫১৯ জন।

লামায় উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে মোট ৪০টি কেন্দ্রে ১৭৯ টি বুথে সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। নির্বাচনী মাঠে ৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। পাশে থাকবেন সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, আনসার-ভিডিপি।