অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মুসলিম হাই স্কুলের ছাত্র অপহরণের ঘটনায় মূল হোতা গ্রেফতার, গাড়ি জব্দ

0
.

চট্টগ্রাম গভ.মুসলিম হাই স্কুলের ছাত্র সাইফুল ইসলাম শামীদ (১১) কে অপহরণের ঘটনায় ব্যবহ্নত প্রাইভেটকার জব্দ এবং অপহরণ চক্রের মূল হোতা জসিম (২৬)কে গ্রেফতার করেছে। এনিয়ে এ পর্যন্ত ৩ অপহরণকারীকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

গতকাল রবিবার (১৭ মার্চ) রাত ৮ টায় বাকলিয়া থানাধীন মাষ্টারপুল, খেজুরতলী এলাকায় অভিযান চালিয়ে জসিমকে গ্রেফতারের পর আজ সোমবার প্রাইভেটকারটি জব্দ করা হয়েছে।

কোতোয়ালী থানার ওসি মো. মহসীন বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার থেকে জানা গেছে, গত ২৪ জানুয়ারি সকাল ১১ টার দিকে গেট থেকে প্রাইভেট কারে অজ্ঞাত স্থানে নিয়ে যায় জসিম সহ তার সহযোগীরা। অপহরণের পর তারা শামীদের পিতা শামসুল ইসলামকে ফোন করে ৫০ লাখ মুক্তিপণ দাবি করলে শামসুল ইসলাম কোতোয়ালী থানায় অভিযোগ দায়ের করেন।

কোতোয়ালী থানার তৎপরতার প্রেক্ষিতে গ্রেফতার এড়াতে ঐদিন দুপুর ৪ টার দিকে ঘাট ফরহাদ বেগ এলাকায় নামিয়ে দিয়ে যায় অপহরণকারীরা।

পরবর্তীতে অধিকতর তদন্ত চালিয়ে অপহরণ কাজে ব্যবহৃত গাড়ি ও অপহরণ চক্রের মূল হোতা জসিমকে চিহ্নিত করে কোতোয়ালী থানা পুলিশ। অপহরণ কাজে ব্যবহৃত গাড়িটিও জব্দ করেছে পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জসিম জানিয়েছে, শামীদের পিতার গাড়ির ড্রাইভারের যোগ সাজশে এই অপহরণের ঘটনা ঘটিয়েছে তারা। ঘটনার আগের দিন ২৩ জানুয়ারি সিনেমা প্যালেসে একটা চায়ের দোকানে অপহরণের পরিকল্পনা করে তারা। শামীদের পিতা শামসুল ইসলাম রিয়াজুদ্দিন বাজারের একজন স্বচ্ছল ব্যবসায়ী হওয়ায় শামীদকে অপহরণ করলে বড় অংকের মুক্তিপণ আদায় করা যাবে এই ভাবনা থেকেই শামীদকে অপহরণ করা হয় বলেও জানান জসিম৷ গ্রেফতারকৃত জসিম লালদিঘীর পাড় এলাকায় রেন্ট এ কারে প্রাইভেট কার ও মাইক্রোবাস ভাড়া দিয়ে থাকেন বলে জানা গেছে।