অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আন্দোলনরত জগন্নাথের শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা

0
Satro-lig-attack-jogontah-s
শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে জড়ো হলে সেভানে তাদের উপর হামলা চালায় ছাত্রলীগ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগের নেতা-কর্মীরা কয়েক দফা হামলা চালিয়েছেন। এতে আন্দোলনরত বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। এরমধ্যে একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আন্দোলনরত শিক্ষার্থী সাংবাদিকদের জানান, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী রবিবার (২৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ে ছাত্র ধর্মঘট চলে। সকাল সাড়ে ৮টার দিকে সব বিভাগের শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে জড়ো হন। পরে ক্যাম্পাসের বিভিন্ন অনুষদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সকাল ৯টার দিকে ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামসহ নেতা-কর্মীরা শিক্ষার্থীদের মিছিলে বাধা দেন। এ সময় কয়েকজন শিক্ষার্থীকে তারা মারধর করেন। ওই শিক্ষার্থীরা বিচ্ছিন্ন হয়ে বিভিন্ন অনুষদে চলে যান।

সকাল ১০টার দিকে ছাত্রলীগের নেতা-কর্মীরা মিছিল গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে স্লোগান দেন। তখন বক্তব্য দেওয়ার জন্য তারা মাইক চান। এতে সাধারণ শিক্ষার্থীরা বাধা দিলে ছাত্রলীগ কর্মীরা আবার তাদের মারধর করেন। এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রফ্রন্টের সভাপতি মেহরাব আজাদ, সাধারণ শিক্ষার্থী গোলাম রাব্বি, অনিমেষ রায়, মোহাম্মদ রাজন আহত হন।

বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সামনে বাহাদুর শাহ পার্ক এলাকার সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এখানেও তাদের সড়ক থেকে সরিয়ে দিতে আরও কয়েকজনকে মারধর করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

তবে ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম অভিযোগ অস্বীকার করে সাংবাদিকদের জানান, কাউকে মারধর করা হয়নি। আন্দোলনের নামে যাতে বিশৃঙ্খলা না হয়, সে বিষয়ে তারা তদারকি রাখছে।