অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিলাইছড়ি আ’লীগ নেতা সুরেশ হত্যায় আশীষ চাকমা গ্রেফতার

0
.

রাঙামাটি জেলা প্রতিনিধিঃ

রাঙামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুরেশ কান্তি তংচঙ্গ্যাকে গুলি করে হত্যার ঘটনায় সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস এর সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শুভ মঙ্গলকে প্রধান আসামী দিয়ে ২০ জনের নাম উল্লেখ্য করে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

আজ শনিবার সকালে উপজেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক নেতা মনির এই মামলার বাদি হয়ে দন্ডবিধি ৩০২ ও ৩৪ ধারায় এই মামলা দায়ের করা হয়েছে নিশ্চিত করে বিলাই থানার অফিসার ইনচার্জ মোঃ পারভেজ জানিয়েছেন।  মামলা নাম্বার-১ তারিখ: ২৩/০৩/২০১৯ইং।

এদিকে এই মামলার এজাহারভূক্ত আসামী স্নেহাশীষ ওরফে আশিষ চাকমা (৪৩)কে গ্রেফতার করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে রাঙামাটি শহরের বলপিয়া আদাম থেকে আশিষকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন রাঙামাটি কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মীর জাহেদুল হক রনি। তিনি জানান আটককৃতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

যৌথবাহিনী সূত্রে জানাগেছে, আটককৃত স্নেহাশীষ চাকমা ওরফে আশিষ ছাত্র জীবনে পিসিপির রাজনীতির সাথে জড়িত ছিল। সে বিলাইছড়ি উপজেলার আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যা হত্যাকান্ডের একজন এজাহারভুক্ত আসামী। প্রাথমিকভাবে সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যা হত্যার সাথে আশিষের সম্পৃক্ততার বিষয়টি নিশ্চিত হয়েই গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে যৌথবাহিনী।

সূত্রটি জানায়, প্রাথমিকভাবে সুরেশের হত্যাকান্ডের সাথে আশিষের বিষয়টি জড়িত থাকার কথা জানতে পেরে গোয়েন্দা তৎপরতার মাধ্যমে তার উপর নজরদারি বৃদ্ধি করা হয়। নির্ভরযোগ্য সূত্রটি জানায়, এরই মধ্যে সুরেশকে হত্যার পর আরো দুইজন আওয়ামীলীগ নেতাকে হত্যার পরিকল্পনা নেয় আশিষ ও তার দলীয় সহকর্মীরা। বিষয়টি জানতে পেরেই তাকে শনিবার ভোরে রাঙামাটি শহরের বনরূপাস্থ বলপিয়া আদাম থেকে তাকে গ্রেফতার করা হয়।