অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঋণের দায় মেটাতে চুরির পথ বেছে নিলো ব্যবসায়ী!

0
.

ব্যাংক থেকে কৌশলে গ্রাহকের চুরি হওয়া ৫ লক্ষ টাকাসহ রিয়াজউদ্দিন বাজারের এক ক্ষদ্র পাইকারী ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ব্যবসায়ীর নাম মোঃ মহিউদ্দিন (২৮)।

সোমবার রাতে কোতোয়ালী থানার বানিয়া টিলা এলাকার নিজ বাসা থেকে মহিউদ্দিনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মহিউদ্দিনের বরাত দিয়ে কোতোয়ালী থানা পুলিশ জানায়, আসামী চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজারের একজন ক্ষুদ্র পাইকারী ব্যবসায়ী। ব্যবসার সুবাদে নানাজনের কাছে ঋণগ্রস্থ হলে সে মানসিকভাবে ভেঙ্গে পড়ে। পরিবারের আত্মীয়-স্বজনসহ ব্যবসায়ী পার্টনারদের কাছে ঋণের টাকা পরিশোধের জন্য প্রতিনিয়ত ধর্না দিলেও কারো কাছ থেকে টাকা না পেয়ে আসামী চুরির পথ বেছে নেয়।

পুলিশ জানায়, গত ২৫ মার্চ দুপুরে ব্যবসায়ী জালাল আহম্মদ জুবিলী রোড সিটি ব্যাংকে ৫ লক্ষ টাকা জমা দিতে যান। হঠাৎ করে মোবাইল ফোনে কল আসলে তিনি তা নিয়ে ব্যস্ত থাকাবস্থায় মহিউদ্দিন কৌশলে টাকার ব্যাগটি চুরি করে পালিয়ে যায়। পরে ব্যাংকের সিসিটিভির ফুটেজের মাধ্যামে চোরকে সনাক্ত করা হয়।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বিষয়টি নিশ্চিত করে জানান, মামলার বাদী  ও ব্যাংক কর্তৃপক্ষ  ধৃত চোরের সাথে কয়েকদফায় মোবাইল ফোনে আপোষ মীমাংসার জন্য বিষয়টি নিয়ে আলোচনা করেন। কিন্তু ধৃত চোর বিষয়টি প্রথমে সৎভাবে নিলেও পরবর্তীতে তিনি উল্টো বাদীকে হুমকি ধমকি দিয়া উক্ত টাকা ফেরত দিবেন না বলে জানালে বাদী কোতোয়ালী থানা অভিযোগ দায়ের করে। অভিযোগ পাওয়ার পরই আমরা আসামীকে গ্রেফতার করি এবং চুরি হওয়া ৫ লক্ষ টাকা উদ্ধার করি।