অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দ্বিতীয় দিনের মত কর্মবিরতি ও মানববন্ধন করেছে গৃহায়ন কর্মীরা

0
কর্মবিরতি পালন করছে গৃহয়ান কর্মীরা।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির কর্তৃক জাতীয় গৃহায়ন একজন প্রকৌশলী চড় থাপ্পড় ও শাররীক হেনস্তার হওয়ার প্রতিবাদে চট্টগ্রামে দ্বিতীয় দিনেরমত কর্মবিরতি ও মানববন্ধন পালন করেছে গণপূর্ত বিভাগের কর্মকর্তা কর্মচারীরা।

কর্মবিরতি চলাকালে আজ বুধবার দুপুরে নগরীর নাসিরাবাদ জাকির হোসেন সড়কে অফিসে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। গৃহায়ন কর্তৃপক্ষের কার্যালয়ের প্রধান গেইটে ভেতর থেকে বন্ধ করে মানবন্ধন পালন করা হয়।

এসময় তারা তাদের নিরাপত্তা নিশ্চিত এবং মেয়রের সাথে সৃষ্ট ঘটনার তদন্তপূর্বক সমাধান দাবী করেন।

.

মানবন্ধনে থাকা মেয়র কর্তৃক হামলার শিকার জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের স্টাফ অফিসার প্রকৌশলী আশরাফুজ্জামান পলাশও বলেন, আমি এখনো নিরাপত্তাহীনতায় ভুগছি। তিনি অভিযোগ করেন- মেয়রের পক্ষের লোকজন গতকাল আমাদের অফিস প্রাঙ্গণে লাগানো সব ব্যানার ছিঁড়ে নিয়ে গেছে।

“সেখানে আমাদের আন্দোলনের ব্যানারের পাশাপাশি সরকারের উন্নয়ন এবং বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ব্যানারও ছিল। অফিস এলাকার ভেতর থেকে ব্যানার ছিঁড়ে নিতে পারলে তারা আমাকেও নিয়ে যেতে পারে।”

পাঠক ডট নিউজের সাথে আলাপকালে আক্রান্ত প্রকৌশলী আশরাফুজ্জামান পলাশও বলেন, আমি সরকারী কর্মচারী মেয়রের সাথে আমার ব্যাক্তিগত কোন বিরোধ নেই। সরকারী কাজে গিয়ে আমাকে মারধরের শিকার হতে হয়েছে। আজ আমাকে মেরেছে। আগামীকাল আরেক কর্মকর্তােকে মারবে না তার গ্যারান্টি কোথাই।

মানবন্ধনে অন্যান্য কর্মকর্তারা বক্তব্য রাখেন।

গৃয়ান কর্মকর্তার শাস্তির দাবীতে কুশপুত্তিলিকা দাহন করছে মেয়র সমর্থকরা।

উল্লেখ্য- সোমবার (০১ এপ্রিল) রাতে সিটি কর্পোরেশন অফিসে মেয়র কার্যালয়ে নগরীর পোর্ট কানেকটিং রোডের সম্প্রসারণ নিয়ে মেয়র নাছির উদ্দীনের সঙ্গে কথা বলতে চসিক কার্যালয়ে গিয়েছিলেন গৃহায়ন কর্তৃপক্ষের একটি প্রতিনিধি দল। অভিযোগ উঠেছে, তখন কথা কাটাকাটির একপর্যায়ে সহকারী প্রকৌশলী আশরাফুজ্জামান পলাশকে থাপ্পড় মারেন মেয়র নাছির।  তাকে ধাক্কা দিয়ে রুম থেকে বের করে দেন। এ সময় মেয়রের সঙ্গে ২৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গোলাম মোহাম্মদ জুবায়েরও আশরাফুজ্জামনকে কিল-ঘুষি ও লাথি মারেন এবং গালাগাল করেন।  তবে এ অভিযোগ অস্বীকার করেছেন মেয়র ও কাউন্সিলর দু’জনই।

মেয়র নাছির উদ্দীন বলেন, অসৌজন্যমূলক আচরণ করায় সহকারী প্রকৌশলীর ওপর উত্তেজিত হয়েছিলাম। তবে তার গায়ে হাত তোলা হয়নি। কাউকে গালাগালও করা হয়নি।

এদিকে মেয়রের সাথে গৃহায়ন কর্মকর্তার বেয়াদবির অভিযোগ তুলে তার শাস্তি দাবী করে মেয়র নাছির উদ্দিনের পক্ষে বিভিন্ন সংগঠনের ব্যাপারে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি চলছে।