অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চলন্তবাসে চবি ছাত্রীকে যৌন নিপীড়নঃ সেই বাস জব্দ, চালক আটক

0
ফাইল ছবি।

নগরীর নিউ মার্কেট এলাকায় চলন্তবাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে যৌন হেনস্তা করে গলায় ওনাড়া পেছিয়ে হত্যা চেষ্টার ঘটনায় অভিযুক্ত বাস চালককে আটক এবং শহর এলাকার বাসটি জব্দ করেছে পুলিশ।

জব্দকরা বাসের নম্বর হল-চট্টমেট্টো-জ ১১-১১২০। আটক বাসটির চালকের নাম বিপ্লব দেবনাথ।

আজ বৃহস্পতিবার রাত ১২টার দিকে নগরীর বায়োজিদ থানার অক্সিজেন এলাকা থেকে চালক বিপ্লব দেবনাথকে করেছে বলে নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন।

জানাগেছে,গত বৃহস্পতিবার বেলা ৩টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকা থেকে নগরীর নিউমার্কেটের উদ্দেশ্যে ছেড়ে আসা ৩নং রুটের বাসে উঠেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি প্রথম বর্ষের ছাত্রী বর্ষা। বাসটি নগরীর রিয়াজুদ্দিন বাজার এলাকায় পৌঁছালে ভুক্তভোগী ছাড়া সকল যাত্রী একে একে নেমে গেলে বর্ষা একা হয়ে যায়। হঠাৎ বাসটি তার রুট পাল্টে স্টেশন রোডের দিকে চলতে শুরু করে। তখন ভুক্তভোগী মেয়েটি নিরাপত্তার স্বার্থে বাস চালককে বাস থামাতে বললে বাসের হেল্পার তার দিকে ধেয়ে যায় এবং তার গলায় ওড়না পেঁচিয়ে তার শ্বাসরোধ করার চেষ্টা করে, সে সময় দম বন্ধ হয়ে আসলে মেয়েটি আত্মরক্ষার্থে তার হাতে থাকা মোবাইল দিয়ে হেল্পারটিকে আঘাত করে চলন্ত বাস থেকেই লাফ দেয় এবং এক রিক্সাওয়ালার সাহায্যে শরীরে আঘাতের চিহ্ন নিয়ে বাসায় ফিরে।

সুত্র জানায়, ঘটনার সময় সে বাসের চালক মেয়েটিকে “মেয়েটাকে ধর” বলে হেল্পারকে উৎসাহ যোগাচ্ছিল।

এদিকে বাসটি চিহ্নিত করে চালক হেলপারকে আটক করতে বৃহস্পতিবার সন্ধ্যায় পুলিশ কমিশনার মাহবুবুর রহমানকে ফোন করে অনুরোধ করেছেন চবি ভিসি অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।  এর কয়েকঘন্টার মাথায় কোতোয়ালী থানার ওসি মহসীনের নেতৃত্বে অভিযুক্ত চালকে আটক করতে সক্ষম হয় এবং বাসটি জব্দ করা হয়।

*নিউ মার্কেট এলাকায় চলন্ত বাসে চবি ছাত্রী লাঞ্ছিত