অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নুসরাত হত্যার অন্যতম আসামি শামীম ময়মনসিংহে গ্রেফতার

0
.

নুসরাত হত্যা মামলার অন্যতম আসামি শাহাদাত হোসেন শামীমকে ময়মনসিংহের মুক্তাগাছা থেকে আটক করা হয়েছে। শুক্রবার রাতে পিবিআই তাকে আটক করে। সে মাদ্রসাছাত্রী নুসরাত হত্যা মামলার তৃতীয় আসামি।

এর আগে শুক্রবার সকাল ৭ টার দিকে ভালুকা উপেজলার আমতলি এলাকা থেকে এ মামলা আরেক আসামি নুর উদ্দিনকে গ্রেফতার করা হয়।

এর আগে এ মামলার অপর আসামি সোনাগাজী পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মোকসুদ আলমকে ঢাকার একটি আবাসিক হোটেল থেকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলার ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিলেন নুর উদ্দিন ও শাহাদাত হোসেন ওরফে শামীম। নুসরাত হত্যা মামলায় তারা সরাসরি জড়িত বলে বিভিন্ন মাধ্যম থেকে অভিযোগ পাওয়া গেছে। ৫ এপ্রিল রাতে দুজনকে ও ৬ এপ্রিল ঘটনার দিন সকালে নুর উদ্দিনকে মাদ্রাসার মূল ফটকে দেখা গেছে বলে একাধিক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন। তারা দুজনই এ মামলার দ্বিতীয় ও তৃতীয় নম্বর আসামি।

২৭ মার্চ অধ্যক্ষ সিরাজউদ্দৌলা গ্রেফতার হওয়ার পর তার মুক্তির দাবিতে ‘সিরাজউদ্দৌলা সাহেবের মুক্তি পরিষদ’ নামে কমিটি গঠন করা হয়।

২০ সদস্যের এ কমিটির আহ্বায়ক নুর উদ্দিন এবং যুগ্ম আহ্বায়ক হন শাহাদাত হোসেন। তাদের নেতৃত্বে অধ্যক্ষের মুক্তির দাবিতে গত ২৮ ও ৩০ মার্চ উপজেলা সদরে দুই দফা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়।

তারাই নুসরাতের সমর্থকদের হুমকি-ধমকি দিয়ে আসছিলেন বলে অভিযোগ পাওয়া গেছে।