অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে এফডিসি’র আউটলেট স্থাপন করার উদ্যোগ গ্রহণ করেছে সরকার

0
.

তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, দেশের চলচ্চিত্র শিল্পের বিকাশের জন্য সরকার নতুন পরিকল্পনা হাতে নিয়েছে। এর অংশ হিসেবে চট্টগ্রামে এফডিসি’র একটি আউটলেট স্থাপন করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।  এ প্রকল্প বাস্তবায়িত হলে চলচ্চিত্র শিল্পে নতুন দিগন্ত উন্মোচিত হবে।

আজ শনিবার সকালে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে দৈনিক ৯ ঘন্টা অনুষ্ঠান সম্প্রচার কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

এসময় মন্ত্রী বলেন, আগামী ডিসেম্বরের মধ্যে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে ২৪ ঘণ্টা সম্প্রচার করা হবে। এর মধ্যে দেশের অপরাপর ছয়টি বিভাগীয় শহরে বাংলাদেশ টেলিভিশনের আঞ্চলিক কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে।

ব্রেকিং নিউজে ভুল বা অসত্য তথ্য পরিবেশন থেকে বিরত থাকতে গণমাধ্যমের প্রতি আহ্বান ড. হাসান মাহমুদ বলেন, সব গণমাধ্যমের একটি ট্রেন্ড হচ্ছে সবার আগে সর্বশেষ সংবাদ পরিবেশন করা। কিন্তু অনেক সময় দেখা যায়, এটির কারণে ভুল কিংবা অসত্য সংবাদ পরিবেশিত হচ্ছে। দেশে অস্থিরতা তৈরি হচ্ছে। আরেকজনের ব্যক্তি অধিকার খর্ব হচ্ছে। তাই খবর পরিবেশনে আরও দায়িত্বশীলতা প্রয়োজন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এছাড়াও বক্তব্য রাখেন তথ্য সচিব আবদুল মালেক ও বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক হারুনুর রশিদ বক্তব্য দেন।