অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নিউজচট্টগ্রাম এর প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

0
.

চট্টগ্রামের জনপ্রিয় অনলাইন পত্রিকা “নিউজচট্টগ্রাম” এর প্রতিষ্ঠাবার্ষিকীর উপলক্ষ্যে পাঠক, সাংবাদিক, প্রতিনিধি লেখক ও শুভানুধ্যায়ীদের নিয়ে সূধি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি পত্রিকার মুরাদপুরস্থ কার্যালয়ে অনুষ্ঠানে অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম শিক্ষা গবেষনা কেন্দ্রের চেয়ারম্যন ও চসিকের সাবেক প্রধান শিক্ষা কর্মকর্তা অধ্যাপক মির্জা শহীদুল্লাহ, দক্ষিণ জেলা বিএনপির সহসভাপতি এড ইফতেখার হোসেন চৌধুরী মহসিন, লেখক গবেষক অধ্যাপক শামসুদ্দিন শিশির, চবি শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ অধ্যাপক আলী আরশাদ চৌধুরী, সাংবাদিক নেতা খোরশেদুল আলম শামীম প্রমুখ।

ফুলেল শুভেচ্ছা জানান চাকসুর সাবেক জিএস গোলাম জিলানী চৌধুরী, চবি সিনেট সদস্য শ.ম নজরুল ইসলাম সাবেক ছাত্র নেতা মাহফুজুল হক চৌধুরী, সাবেক তাজুল ইসলাম, এডভোকেট সেকান্দর চৌধুরী, এডভোকেট মুজিবুল হক, সমাজ সেবক রেজাউল করিম চৌধুরী, শ্রমিক রাজনীতির দিকপাল মরহুম রহমত উল্লাহ চৌধুরীর স্মৃতি ফাউন্ডেশন এর কর্মকর্তারা, জলছবির পক্ষে সম্পাদক সৈকত শুভ্র, চট্টগ্রাম সুহৃদের পক্ষে জাহেদ কায়সার, শ্রমীক লীগের পক্ষে নুরুল ইসলাম সবুজ, চট্টগ্রাম চলচিত্রকেন্দ্রর পক্ষে মোহাম্মদ কামাল, চট্টগ্রাম রিপোটার্স ফোরাম।

“নিউজচট্টগ্রাম” এর নির্বাহী সম্পাদক ইমতিয়াজ শাওনের পরিচালনায় আলোচনায় অংশ নেন, সংগঠক হাবীব উল্লাহ চৌধুরী ভাস্কর, নির্মূল কমিটি চট্টগ্রাম জেলার মহিলা বিষয়ক সম্পাদক রুবা আহসান, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির প্রেসিডেন্ট এ.এস.এম আব্দুল গাফ্ফার মিয়াজী, প্রবীন সাংবাদিক শফিউল আলম, সাংবাদিক এম আলী হোসাইন, মোহাম্মদ আলী, শফিউল আজম, তরুণ সংগঠক মাহমুদুর রহমান শাওন, ছাত্রনেতা শফিউল আজম জিপু, বোরহান উদ্দিন গিফারী প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন সাংবাদিক সাহাদাত হোসেন, ছাত্রনেতা তৌহিদুল ইসলাম রিপন, ছাত্রনেতা সাইফুল ইসলাম বাপ্পি, ছাত্রনেতা মো: সাদ্দাম হোসেন, ছাত্রনেতা ইমতিয়াজ উদ্দিন ফাহিম, সিহাব উদ্দিন, শ্রমিক নেতা মোহাম্মদ ইসাক, রতন দে প্রমুখ।

সুধী সমাবেশে বক্তারা বলেন শুরু থেকে নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে নিউজচট্টগ্রাম পাঠকের আস্থা অর্জন করেছে। একই সাথে তাদের হৃদয়েও স্থান করে নিয়েছে। তাদের সংবাদ পরিবেশন সব সময় পরিশিলিত। আগামী দিনগুলোয় এই ভূমিকা আরো জোরালো ও ব্যাপক হবে। এ পত্রিকাটি যাত্রালগ্ন থেকে বস্তুনিষ্ঠতা বজায় রেখে সংবাদ প্রকাশ করে আসছে তা অব্যহত রাখতে হবে।

অনলাইন সংবাদমাধ্যমে যেকোনো ঘটনা তাৎক্ষণিক জানা যায়। এই সংবাদমাধ্যমে যুক্ত রয়েছে নতুন ও পরিশ্রমী একদল তরুণ-তরুণী। তাদের সংস্পর্ষে সংবাদ মাধ্যম দিন দিন সমৃদ্ধ হচ্ছে। কালের যাত্রায় দীর্ঘ পথ পাড়ি দিয়ে আজ আমাদের সংবাদপত্র বৈশ্বিক মানে পৌঁছে গেছে। এখন বাংলাদেশে অসংখ্য প্রিন্ট ও অনলাইন পত্রিকা প্রকাশিত হচ্ছে। আর এসব গণমাধ্যমের মধ্যে “নিউজচট্টগ্রাম” তাদের মান অক্ষুন্ন রেখে এগিয়ে চলে বেশ সুনাম অর্জন করেছে।