অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খালেদার মুক্তির বিষয়ে বিএনপির চেয়ে সাংবাদিকরা বেশি আগ্রহী : হানিফ

0
.

বাংলাদেশ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন,নির্বাচিত সংসদ সদস্যদের সংসদে যাওয়া, বা না যাওয়ার সঙ্গে দণ্ডপ্রাপ্ত কোনো আসামির মুক্তি বা জামিনের বিষয়টি সম্পৃক্ত হতে পারে না।

শনিবার (২০ এপ্রিল) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভা শেষে  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তির প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, আমার মনে হয় প্যারোলে মুক্তির ব্যাপারে বিএনপি নেতৃবৃন্দ যতখানি আগ্রহী, তার চেয়ে বেশি আমার সাংবাদিক বন্ধুরা আগ্রহী। তাদের কাছ থেকে বারবার এই প্রশ্নগুলো আসছে। বিএনপি নেতৃবৃন্দ কখনো বলছেন না যে তারা তার মুক্তির জন্য আবেদন করেছেন, আমাদের কাছেও এরকম কোন তথ্য নেই।

প্যারোলে মুক্তির বিষয়টি কারাবিধি অনুযায়ী আবেদন করতে হয় জানিয়ে হানিফ বলেন, ‘বিএনপির পক্ষ থেকে বা খালেদা জিয়ার পক্ষ থেকে এখন অবধি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছে কি না, আমাদের জানা নেই। তবে সাংবাদিকদের কথার পরিপেক্ষিতে আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, যদি বেগম জিয়ার পক্ষ থেকে অথবা বিএনপির পক্ষ থেকে তার প্যারোলে মুক্তির জন্য আবেদন করা হয়, সেক্ষেত্রে ওনারা বিবেচনা করতে পারেন। আর যারা জতীয় সংসদে নির্বাচিত হয়েছেন তাদের সংসদে যাওয়া, না যাওয়ার সঙ্গে কোনো দণ্ডপ্রান্ত কয়েদির মুক্তি বা জামিনের বিষয় সম্পৃক্ত হতে পারে না।’

ফেনীর নুসরাত হত্যার সঙ্গে জড়িত গ্রেফতার আওয়ামী লীগ নেতা সম্পর্কে এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, আওয়ামী লীগ আইনের শাসনে বিশ্বাসী। আওয়ামী লীগের কোনো নেতা যদি অপরাধ করে, ভুল করে, তার অপরাধ প্রমাণিত হলে তাকে অবশ্যই শাস্তি পেতে হবে

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফজাল হোসেন, উপ-দফতর সম্পাদক ব্যরিষ্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, ইকবাল হোসেন অপুসহ অন্যরা।