অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দুই ছিনতাইকারীকে ঝাপটে ধরলেন নারী সাংবাদিক মুন্নী

0
.

নগরীতে সংঘবদ্ধ নারী ছিনতাইকারীদের কবলে পড়ে সাহসিকতার কারণে রক্ষা পেয়েছেন এক নারী সাংবাদিক। মরিয়ম জাহান মুন্নী নামে এই তরুণী দৈনিক পূর্বকোণের বিনোদন সাংবাদিক।

আজ মঙ্গলবার দুপুরে শহর এলাকার বাস করে বহদ্দার হাট থেকে নিউ মার্কেট যাবার সংঘবদ্ধ নারী ছিনতাইবারীদের কবলে পড়েন তিনি।  ছিনতাইকারীরা অভিনব কৌশলে বাসে বমি করার অভিনয় করে ধাক্কাধাক্কির এক পর্যায়ে তার গলা থেকে একটি স্বর্ণের চেইন নিয়ে দৌড়ে পালিয়ে যাবার সময় ২ ছিনতাইকারী নারীকে সাহসিকতারা সাথে ধরে ফেলে। পরে তাদের কোতোয়ালী পুলিশের কাছে দেয়া হয়।  উদ্ধার করা হয়েছে ১৬ হাজার টাকা মূল্যের স্বর্ণের চেইনটি।

আটক দুই ছিনতাইকারী হলেন-রুবিনা (২৮) ও জান্নাত আক্তার (২০) নামে দুই মহিলা ছিনতাইকারীর বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেছেন ছিনতাইয়ের শিকার সাংবাদিক মুন্নী।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ওসি মো. মহসিন জানান আটক দুই নারী ছিনতাইকারীর বাড়ি বাহ্মণবাড়িয়া জেলার নাসির নগর তিনি বলেন, তারা এর আগেও ছিনতাইয়ের ঘটনায় একাধিকবার গ্রেফতার হয়েছে। এরমধ্যে রুবিনা এবং তার খালা জাহানারা বেগম গত ১৮ মার্চ ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার হন। রুবিনা ১০ দিন জেলে থাকার পর জামিনে বের হয়ে একই ঘটনা ঘটিয়েছে।

ছিনতাইয়ের শিকার মরিয়ম জাহান মুন্নী বলেন, সকাল ১০টার দিকে বহদ্দারহাট থেকে নিউ মার্কেট যাওয়ার জন্য তিনি ১নং সিটি বাসে উঠেন। গাড়িটি আন্দরকিল্লা আসার পর থেকে ৫-৬ জন মহিলা বমি করার ভান করে ইচ্ছাকৃতভাবে তার সাথে ধাক্কাধাক্কি শুরু করে। গাড়িটি লালদিঘি পাড় এলাকায় আসলে ছিনতাইকারীরা আমার গলায় থাকা স্বর্ণের চেইনটি ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করে।

তিনি আরো বলেন, এসময় তিনি তাদের মধ্যে দুইজনকে ধরে ছিনতাইকারী ছিনতাইকারী বলে চিৎকার করতে থাকি। অন্য ৩ জন দ্রুত পালিয়ে যায়। ঘটনার সময় বাসের কোন যাত্রী বা আশপাশের কোন লোক সাহায্য করার জন্য এগিয়ে আসেনি। একপর্যায়ে টহল পুলিশ ঘটনাটি খেয়াল করলে তারা এসে ছিনতাইকারীদের আটক করে থানায় নিয়ে যায়।