অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বান্দরবানে বোমা বিস্ফোরণে দুই সেনা সদস্য নিহত, আহত ৮

0
.

বান্দরবান সদর উপজেলার ভারী অস্ত্র ফায়ারিং রেঞ্জে শুক্রবার এক বিস্ফোরণে দুই সেনাসদস্য নিহত এবং আরও ০৮ জন আহত হয়েছেন। নিহতরা হলেন- লামা উপজেলার জাহিদুল ইসলাম (২৮) ও নিপুণ চাকমা (৩০)।

আজ শুক্রবার বেলা ১১টার দিকে সুয়ালক ইউনিয়নের সুয়ালক আলমতলী এলাকায় এ ঘটনা ঘটে। হতাহত সেনা সদস্যরা কুমিল্লা সেনানিবাসের ১৬ প্যারা ব্যাটালিয়নের সদস্য বলে জানা গেছে।

জানা যায়, শনিবার বিকাল থেকে ওই এলাকায় ফায়ারিং হওয়ার কথা রয়েছে। এ উপলক্ষে সেনা সদস্যরা জায়গাটি পরিস্কার করছিলেন। এ সময় পরিত্যক্ত একটি সেল এ দায়ের কোপ পড়লে হঠাৎ ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ১০ সেনা সদস্য আহত হলে পরে ২ জন মারা যান।
আহত সৈনিকরা হলেন, সৈনিক রাজু, আরিফ, আসাদ, নিপুন চাকমা, হাসান, তারেকুল ও মোস্তাফিজ।

আহতদের পার্শ্ববর্তী চট্টগ্রামের সাতকানিয়ায় বিজিবির বাইতুল ইজ্জত হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হয়েছে।

সুয়ালক ইউপি চেয়ারম্যান উক্যনু মারমা জানান, বিকট শব্দে বিস্ফোণের আওয়াজ শুনেছি। কিন্তু ওই এলাকায় সাধারণ জনসাধরণেরর প্রবেশের নিষেধ থাকায় ঘটনার বিস্তারিত জানা যায়নি। তবে স্থানীয়রা আহতদের হাসপাতালে নিতে দেখেছেন বলে আমাকে জানিয়েছেন।

বান্দরবানের পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার ঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, পরিত্যক্ত সেল বিস্ফোরণে এক সেনা সদস্য নিহত ও কয়েকজন আহত হওয়ার খবর শুনেছি। বিস্তারিত পরে জানা যাবে।