অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারী সরকারি পরিবার কেন্দ্রে এতিম শিশুকে বলাৎকারের অভিযোগ

0
.

হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ সরকারি শিশু পরিবার(বালক) কেন্দ্রের ৭ বছরের এক শিশুকে বলাৎকারের অভিযোগ উঠেছে ওই কেন্দ্রের মেট্রন কাম নার্স ও হোস্টেল সুপারিন্টেনডেন্ট গোলাম মোস্তফা’র বিরুদ্ধে।

সুত্রে জানা যায়,১৬ মে (বৃহস্পতিবার) সরকারি শিশু পরিবার(বালক) কেন্দ্রে ৭ বছরের এতিম এক শিশুকে টাকার প্রলোভন ও ভয় দেখিয়ে নিজের রুমে নিয়ে বলৎকার করেছে অভিযুক্ত গোলাম মোস্তফা। এদিকে ঘটনাটি জানাজানি হলে উপজেলা প্রশাসন শিশুটির জবানবন্দী নেয় এবং ঘটনার সত্যতা পেয়ে মৌখিকভাবে জেলা প্রশাসককে জানানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন বলেন, নির্যাতনের শিকার এতিম শিশুটিকে জিজ্ঞাসাবাদে বলৎকারের সত্যতা পাওয়া গেছে। আমি মৌখিকভাবে চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মহোদয়কে জানিয়েছি। তিনি দ্রুত ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।

জানা গেছে, বলৎকারের শিকার শিশুটিকে কয়েকবছর আগে রাস্তায় কুড়িয়ে পেয়ে নগরের রৌফাবাদ এলাকার বেবী হোমে দিয়েছিলেন এক পুলিশ। পরে বছরখানিক পর শিশুটিকে প্রথমে শেখ রাসেল পুর্নবাসন কেন্দ্রে এবং পরে সরকারি শিশু পরিবার কেন্দ্রে ভর্তি করানো হয়।

জানতে চাইলে হাটহাজারী উপজেলা সমাজসেবা অফিসার ও কেন্দ্রে অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জানান শিশুটিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পেয়েছি। এ বিষয়ে উর্ধ্বতনকে জানিয়েছি। এদিকে নাম প্রকাশে কেন্দ্রে বেশ কয়েকজন কর্মকর্তা ও কেন্দ্রের শিশুরা(বালক) বলেন, অভিযুক্ত খুবই ক্ষমতাশালী সে যদি পার পেয়ে যায় তাহলে আমাদের উপর নির্যাতন করবে।