বিজেপির নিরঙ্কুশ জয়, ২৯ মে শপথ

0
ব্রেকিং নিউজ
  • *উদ্বোধন হল বেনাপোল-ঢাকা ট্রেন বেনাপোল এক্সপ্রেস

                    *উদ্বোধন হল বেনাপোল-ঢাকা ট্রেন বেনাপোল এক্সপ্রেস

                    *উদ্বোধন হল বেনাপোল-ঢাকা ট্রেন বেনাপোল এক্সপ্রেস

.

ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পর উচ্ছাসে ভাসছেন ক্ষমতাসীন বিজেপি ও দলটির নেতৃত্বাধীন জোট এনডিএ’র নেতাকর্মীরা।

লোকসভা নির্বাচনে ৫৪২টি আসনের মধ্যে বিজেপি নেতৃত্বাধীন জোট এনডিএ ৩৪৯টি আসন পেতে চলেছে। এরমধ্যে বিজেপি একাই ৩০০’র বেশি আসন পেয়েছে।

নিরঙ্কুশ বিজয়ের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক টুইটে বলেছেন, ‘ভারত আবার জিতে গেল’। তিনি আগামী ২৯ মে দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন।

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি এবং বিশ্ব নেতৃবৃন্দ তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

এদিকে নির্বাচনের ফলাফল ভারতের শেয়ার বাজারে ইতিবাচক প্রভাব ফেলেছে। স্টক মার্কেটের মূল্যসূচক বাড়ার আগের সব রেকর্ড ছাড়িয়ে যায়। খবর এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া ও আনন্দবাজার পত্রিকার।

২০১৪ সালের নির্বাচনে বিজেপি ২৮২ আসনে জয় পেয়েছিল, এনডিএ’র আসন দাঁড়িয়েছিল ৩৩৬।

এবার বিজেপির বিশাল ব্যবধানের এই জয়ের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে বলেছেন, ‘আবারও ভারত জিতেছে। আমরা একসঙ্গে লড়বো। একসঙ্গে সমৃদ্ধ হবো। আমরা একত্রে শক্তিশালী ও অন্তর্ভুক্তিমূলক ভারত গড়বো। ভারত আবারও জয়ী হয়েছে। বিজয় ভারত।’

নিজেকে চাওয়ালা পরিচয় দিয়ে বছর পাঁচেক আগে ভোটের লড়াইয়ে জিতে ভারতের মসনদে বসেছিলেন মোদী। আর এবার ভোটের আগে শাসক পরিচয়ের বদলে নিজেকে চৌকিদার হিসেবে তুলে ধরেন তিনি।

কোন মন্তব্য নেই