অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সরকার বিনা চিকিৎসায় খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র করছে- ফখরুল

0
.

সরকার কারাগারে খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় হত্যা করতে চাচ্ছে কিনা তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব। মির্জা ফখরুল বলেন, অবস্থা দেখে মনে হচ্ছে তাকে চিকিৎসা না দিয়ে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে। জামিন পাওয়া খালেদা জিয়ার অধিকার হলেও সরকারের হস্তক্ষেপের কারনে তিনি জামিন পাচ্ছেন না। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সবশেষ শারীরিক অবস্থা জানাতেই আজ শুক্রবার গুলশান কার্যালয়ে বিএনপির এই সংবাদ সম্মেলন।বিএনপি মহাসচিব অভিযোগ করেন,খালেদা জিয়ার শারিরীক অবস্থা প্রচন্ড খারাপ।

উন্নত চিকিৎসার ব্যয়ভার বিএনপি বহন করবে জানালেও সরকার কোন উদ্যোগ নিচ্ছে না। মির্জা ফখরুল অভিযোগ করেন, ব্যারিস্টার নাজমুল হুদা সহ সরকারের মন্ত্রীরা দন্ড হওয়ার পরও জামিন পাচ্ছেন। কিন্তু জামিনযোগ্য মামলায়ও খালেদা জিয়াকে জামিন না দেয়া হচ্ছে না।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। তাই সুচিকিৎসার জন্য অবিলম্বে বিএনপি চেয়ারপারসনের মুক্তি দাবি করেন তিনি।

চিকিৎসা না হলে যে পরিণতি হতে পারে, খালেদা জিয়াকে সেদিকেই নিয়ে যাওয়া হচ্ছে। তার প্রতি সরকারের আচরণ অমানবিক ও মানবাধিকার লঙ্ঘন বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

ফখরুল আরও বলেন, খালেদা জিয়ার কারাগারে থাকা গণতন্ত্রের জন্য সবচেয়ে বড় সংকট। রাজনৈতিক কারণে তাকে কারাগারে বন্দি রাখা হয়েছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

এদিকে আমীর খসরু মাহমুদ চৌধুরী জানিয়েছেন, ভারতের জাতীয় নির্বাচনে দ্বিতীয় মেয়াদে জয়ী হওয়ায় নরেন্দ্র মোদিকে চিঠি দিয়ে অভিনন্দন জানিয়েছে বিএনপি। সামনের দিনগুলোতে দুদেশের জনগনের সাথে বন্ধুত্ব ও সহযোগীতা আরো বাড়বে বলে আশা করেন তিনি।