অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করতে হবে : ডা: শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। দেশে রাজনৈতি সংকট চলছে। দেশের ৯০ শতাংশ মানুষ গণতন্ত্রের পক্ষে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির পক্ষে, সরকার বিএনপিকে নিশ্চহ্ন করতে গিয়ে বিএনপির জনপ্রিয়তা জনগণের কাছে আরো দ্বিগুণ বেড়ে গিয়েছ সরকারের অপশাসনের কারণে।

তিনি আজ (২৭মে) সোমবার বিকালে জামালখানস্থ চট্টগ্রাম প্রেসক্লাব ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে নগরিক ঐক্য চট্টগ্রাম শাখার উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এসময় ডা: শাহাদাত বলেন, সরকারের দুর্নীতি, দু:শাসন, নির্যাতন নিপীড়নের মাত্রা দিন দিন বাড়লেও বিএনপির কোন নেতাকর্মী তাদের আদর্শ থেকে বিচ্যুত হয় নাই। ফ্যাসিষ্ট কায়দায় বিএনপির চেয়ারপার্সন দেশমাতা বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে রাজনৈতিক প্রতিহিংসা পরায়ণ হয়ে কারাবন্দি করে রেখেছে।

 ডা. শাহাদাত হোসেন আরো বলেন, বিচার বিভাগের স্বাধীনতা নেই, ভোটাধিকার নেই, গণতন্ত্র নেই, আইনের শাসন নেই, আছে দুর্নীতি-দু:শাসন, লুটপাট, গুম, খুন, ধর্ষণ, সন্ত্রাস আর নৈরাজ্য। সরকার আজ দেশে গণতন্ত্র ও আইনের শাসনের উন্নতি করতে না পারলেও দুর্নীতির চরম উন্নতি করেছে। তা রূপপুর বালিশ দুর্নীতি থেকেই বুঝা যায়। এই সমস্ত দুর্নীতির কারণে দেশের মানুষ আজ এই সরকারের প্রতি আস্থা হারিয়ে ফেলেছে। দেশ আজ দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। এই অনৈতিক সরকারের দুর্নীতি-দুশাসন, আইনের শাসন, ভোটাধিকার, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে বিএনপির চেয়ারপার্সন গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে।

চট্টগ্রাম মহানগর নগরিক ঐক্যের সমন্বয়ক আলহাজ্ব এস এম আবদুল মাবুদের সভাপতিত্বে নগরিক ঐক্য নেতা ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাসদ মহানগর শাখার সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম জিলানী, নাগরিক ঐক্য কেন্দ্রীয় সমন্বয়ক শহিদুল্লা কায়ছার, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম, চট্টগ্রাম জেলা নাগরিক ঐক্যের আহবায়ক মুক্তিযোদ্ধা মোবারক হোসেন, মহানগর কল্যাণ পার্টির সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াস, গণফোরাম চট্টগ্রাম মহানগর সভাপতি এড. জানে আলম, ভাসানী ন্যাপের মহানগর সভাপতি ওসমান গণি সিকদার, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, এনপিপি চট্টগ্রাম নগর সভাপতি আনোয়ার সাদেক, নাগরিক ছাত্রঐক্য আহবায়ক সাকিব হাসান, নাগরিক ঐক্যের সদস্য এড. রাসেল, ওসমান গণি, সোহাগ প্রমুখ।