অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদলের তালা

5
.

ঈদের আগের দিন হঠাৎ কমিটি বাতিল, বিলুপ্ত কমিটির নেতাদের বিষয়ে কোনো সিদ্ধান্ত না দেয়াসহ নানা ঘটনায় ছাত্রদলের সিনিয়র নেতাদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে। চলছে অস্থিরতা। এরই অংশ হিসেবে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা দিয়েছেন সদ্য বিলুপ্ত ছাত্রদলের কমিটির নেতারা।

মঙ্গলবার (১১ জুন) বেলা ১১টার দিকে ছাত্রদলের নেতাকর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়ে দেন।

বিলুপ্ত কমিটির সহ-সভাপতি মামুন বিল্লাহ গণমাধ্যমকে বলেন, আমাদের যেসব দাবিগুলো আছে সেইগুলো আমরা ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবর একটি দাবিনামা দিয়েছিলাম। তা বাস্তবায়ন না করে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ হঠাৎ কমিটি বাতিল করেছেন। তিনি ছাত্রদলের কমিটিতে থাকার জন্য ৩৫ বছর বয়স নির্ধারণ করেছেন, এটা বাতিল করতে হবে।

মামুন বিল্লাহ বলেন, এই মুহূর্তে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তিন শতাধিক নেতাকর্মী অবস্থান করছেন। তারা কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়েছেন। আমাদের দাবিগুলো না মানলে এখানে অবস্থান কর্মসূচি শুরু হবে।

উল্লেখ্য, গত ৩ জুন রাতে কমিটি বিলুপ্ত করে গণমাধ্যমে দেওয়া বিজ্ঞপ্তিতে নতুন কমিটিতে নেতা হওয়ার যোগ্যতা হিসাবে জানানো হয়েছে, অবশ্যই বাংলাদেশে অবস্থিত কোনো শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র হতে হবে। কেবলমাত্র ২০০০ সাল থেকে পরবর্তীতে যে কোনো বছরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এই ঘোষণায় বিলুপ্ত কমিটির নেতারা দুইভাগে বিভক্ত হয়ে পড়েছে।

বিলুপ্ত কমিটির নেতাদের অভিযোগ, এটা নতুন কোন সিদ্ধান্ত নয়। তারেক রহমানের ঘনিষ্ট মালেশিয়া প্রবাসী বেলায়েত হোসেন গত দেড় মাস আগেই একজন সাংবাদিককে বলেছেন ছাত্রদলের পরবর্তী কমিটিতে নেতা হতে গেলে বয়স হতে হবে ৩৪/৩৫ বছর।

এ বিষয়ে ছাত্রদলের বিলুপ্ত কমিটির সহসভাপতি ইখতিয়ার রহমান কবির বলেন, ‘নেতা হওয়ার যোগ্যতা হিসাবে ২০০০ সাল থেকে পরবর্তীতে যে কোনো বছরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এমন শর্ত দেওয়া হয়েছে। কিন্তু এটাকে ১৯৯৯ অথবা ১৯৯৮ করলে সমস্যা কোথায়? যদি তা সম্ভব না হয় তাহলে নিয়মিত ছাত্রদের দিয়ে নতুন কমিটি করলে আমাদের কোনো আপত্তি থাকবে না।’

৫ মন্তব্য
  1. Md Shahajahan বলেছেন

    তারা এটাতে পারদর্শী এন্ট্রি পার্টির ব্যাপারে নিশ্চুপ।

  2. Sanjimul Islam বলেছেন

    বিএনপির মধ্যে এখন থেকে শুরু হয়ে গেছে নিজেদের মধ্যে কোন্দল। আর দিন দিন তারা মারা মারি করে শেষ হয়ে যাবে।অর্থাৎ ব্লা যায় কুকুরে কুকুরে কামড়া কামড়ি।তারা কখন ও জনগণের সমর্থন জোগাড় করতে পারবে না।জনগণ তাদের বর্জন করেছে এই ধরনের নাশকতা করার জন্যই

  3. Faisal Ahmed বলেছেন

    বিএনপির মধ্যে সব সময় বিরোধ লেগেই থাকে।তারা হচ্ছে স্বার্থপর।যতক্ষণ স্বার্থ হাসিল না হবে ততক্ষণ তথপরেই ধরনের নাশকতা করবে।তোমরাই পারবে,বাংলাদেশ থেকে বিএনপি,র নাম ও নিশানা এবং তারেকের বাপের নাম সহ মুছে দিতে।এগিয়ে যাও বন্ধুরা তোমাদের দেওয়া এই তালা খুলতে পারেনা যেনো কোন শালা!!

  4. Shihab Uddin Uddin বলেছেন

    ছাত্রদল যুবদলের কাজ হচ্ছে তালা ভেংগে নেত্রীকে জেল থেকে বের করা।
    তাহা নাকরে কেন্দ্রীয় কারযালয়ে তালা ঝুলিয়ে তাকে।
    অফিস থেকেও এক সপ্তাহে চাহিদা মোতাবেক টাকা না দিলে হিজড়ারাও ধমক দেয় যে, তালা ঝুলিয়ে দিবে।

  5. Emon Ismail বলেছেন

    নিজ ঘরে বাঘ সাজে..বাটপার