অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঠান্ডা জলের থেকে কেন গরম জল বেশি উপকারী? জানুন চার কারণ…

0
.

ব্রেন মাসল শুকিয়ে যাওয়ার ফলেই ডিহাইড্রেশন দেখা দেয়। গরম জল খেলে ব্রেন মাসল সঠিক চেহারায় ফিরে আসে। এর ফলে একজন ব্যক্তির সৃজনশীলতা বৃদ্ধি পায় এবং কাজে বেশি মন দিতে পারেন

হাইলাইটস
• রোজ সকালে পাতিলেবুর রস ও মধু মিশিয়ে রগম জল খেলে কোষ্ঠকাঠিন্যের সমস্যা থাকে না।

• পিরিয়ডের যন্ত্রনা থেকে মুক্তি পেতে গরম জল খাওয়া ভালো।

আমাদের মতো গ্রীষ্মপ্রধান দেশে গরমের থেকে ঠান্ডা জলই আমাদের বেশি পছন্দ। ঠান্ডা জলে স্নান এবং ঠান্ডা জল পান— দুটোই আমাদের খুবই পছন্দের। কিন্তু সাম্প্রতিক গবেষণা বলছে অন্য কথা। ঠান্ডার থেকে গরম জলই কিন্তু শরীরের জন্য বেশি ভালো।

কী কী কারণে গরম জল বেশি উপকারী, জেনে নিন।

* হালকা গরম জল স্ক্যাল্পের ত্বক আর্দ্র রাখতে সাহায্য করে। হালকা গরম জল দিয়ে মাথা ধুলে ড্যানড্রাফের সমস্যা থাকে না। রোজ গরম জল খেলে চুল সুন্দর হয়ে ওঠে।

* ব্রেন মাসল শুকিয়ে যাওয়ার ফলেই ডিহাইড্রেশন দেখা দেয়। গরম জল খেলে ব্রেন মাসল সঠিক চেহারায় ফিরে আসে। এর ফলে একজন ব্যক্তির সৃজনশীলতা বৃদ্ধি পায় এবং কাজে বেশি মন দিতে পারেন।

* রোজ সকালে পাতিলেবুর রস ও মধু মিশিয়ে রগম জল খেলে কোষ্ঠকাঠিন্যের সমস্যা থাকে না। তবে দীর্ঘদিন ধরে কোষ্ঠকাঠিন্যের সমস্যায় ভুগলে ডাক্তার দেখিয়ে নেওয়াই ভালো।

* পিরিয়ডের যন্ত্রনা থেকে মুক্তি পেতে গরম জল খাওয়া ভালো। গরম জল খেলে এবং গরম জলের সেঁক নিলে পিরিয়ডের সময়ে পেটে যন্ত্রনা অনেকটাই কমে।