অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাতকানিয়ায় আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

5
resized
সাতকানিয়ায় নিহত আওয়ামী লীগ নেতা জহিরুল ইসলাম।

চট্টগ্রামের সাতকানিয়ায় এক আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা করেছে দুবৃর্ত্তরা। শনিবার রাত ৮টার দিকে উপজেলার কাঞ্চনা ইউনিয়নের বকশির খিল এলাকার নিজ বাড়ীর ঊঠানে এ ঘটনা ঘটেছে। নিহত আওয়ামী লীগ নেতার নাম জহিরুল হাসান (৩৯)।

তিনি একই এলাকার মৃত কবির আহমেদের পুত্র।

সাতাকনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ উদ্দিন খান ঘটনার সত্যতা স্বীকার করে পাঠক ডট নিউজকে বলেন, রাতে কাঞ্চনা নিজ এলাকায় দুর্বৃত্তরা স্থানীয় আওয়ামী লীগ নেতা জহিরুল হাসানকে গুলি করে। তাকে হাসপাতকালে নেয়ার পথে তিনি মারা যান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে।

স্থানীয়দের ধারণা বিগত ইউপি নির্বাচনের বিরোধের জের ধরে নিজ দলীয় সন্ত্রাসীরা জহিরুল হাসানকে হত্যা করেছে। এলাকাবাসীর মতে নিহত হাসান এলাকার মোহাম্মদ সালামের গ্রুপের রাজনীতি করতেন। সে কারনে স্থানীয় রাজনৈতিক বিরোধ থেকে এ হত্যকান্ড ঘটতে পারে।

তবে হত্যাকাণ্ডের জন্য স্থানীয় জামায়াত শিবির সন্ত্রাসীদের দায়ি করে সাতকানিয়া উপজেলা আওয়ামলীগ সাধারন সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী বলেন, আমি নিশ্চিত করে বলতে পারি এ হত্যাকান্ড জামায়াত শিবির ঘটিয়েছে। কারন কিছুদিন কাঞ্চনা এলাকায় জামায়াত শিবিরের গোপন বৈঠক থেকে পুলিশ বেশ কয়েকজনকে গ্রেফতার করলে জামায়াত শিবির ক্যাডাররা হাসানকে দোষারোপ করে আসছিল। তাদের ধারান ছিল হাসানই তাদেরকে ধরিয়ে দিয়েছেন।

কাঞ্চনা ইউপি চেয়ারম্যান রমজান আলীর বলেন, সারাদিন আমি চাল বিতরনে ব্যস্থ ছিলাম, এ ধরনের জঘন্য কাজ কারা করেছে আল্লাহ ভাল জানেন।

মোহাম্মদ সালাম বলেন, দীর্ঘদিন ধরে আমিসহ মারুফ, আলম ও হাসানকে বিভিন্ন নম্বর থেকে মোবাইলে হত্যার হুমকি দিয়ে আসছিল। ডাকাত ছগিরসহ জামায়াত শিবিরের একটি গ্রুপ এ হত্যাকান্ড ঘটিয়েছে।

৫ মন্তব্য
  1. Solaiman Mohammad বলেছেন

    কমছে একটা, জানোয়ার

  2. MD Abdul Aziz বলেছেন

    good

  3. Mohi Uddin Maaenterprise বলেছেন

    Good

  4. সপ্নের পেরিওয়ালা বলেছেন

    আওয়ামিলিগ ভাই কেনে চলর মজিব কাকুর কাছে গিয়ে