অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নবম ওয়েজবোর্ড বাস্তবায়নে প্রয়োজনে সারা দেশে ধর্মঘট পালন করবে সাংবাদিকরা

0
.

সাংবাদিকদের জন্য সরকার ঘোষিত নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নে তালবাহানা করা হলে চট্টগ্রামসহ সারা দেশে ধর্মঘট পালনসহ কঠোর কর্মসুচি দিতে বাধ্য হবে সাংবাদিক সমাজ।

আজ রবিবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে আয়োজিত সমাবেশ থেকে নোয়াবের উদ্দেশ্যে এই হুশিয়ারি দেওয়া হয়। নবম ওয়েজবোর্ড নিয়ে নোয়াবের বক্তব্য মিথ্যায় ভরা উল্লেখ করে এই বক্তব্য প্রত্যাখান করে পাঁচ দফা দাবিতে সমাবেশের আয়োজন করে সিইউজে।

সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামলের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ,

.

বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বিএফইউজের সহ-সভাপতি শহীদ উল আলম, মোস্তাক আহমেদ, আবু তাহের মোহাম্মদ, সিইউজের সহ-সভাপতি মোহাম্মদ আলী, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব আসিফ সিরাজ, সিইউজের যুগ্ম সম্পাদক সবুর শুভ, সাবেক যুগ্ম সম্পাদক ম. শামসুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, নির্বাহী সদস্য উত্তম সেনগুপ্ত, টিভি ইউনিটের প্রধান অনিন্দ্য টিটো, পূর্বদেশ ইউনিট প্রধান রতন কান্তি দেবাশিস প্রমুখ।

সমাবেশ থেকে সকল গণমাধ্যম কর্মিদের নবম ওয়েজ বোর্ডের আওতায় এনে রোয়েদাদ সুপারিশ বাস্তবায়নসহ ৫ দফা দাবিতে তথ্যমন্ত্রীকে স্মারকলিপি পেশ, বিভিন্ন ইউনিটে ইউনিটে সমাবেশসহ সপ্তাহব্যাপী কর্মসুচি ঘোষণা করে সিইউজে। কর্মসুচির মধ্যে রয়েছে: ১৭ জুন, মঙ্গলবার সন্ধ্যায় দৈনিক আজাদী, ১৮ জুন বুধবার পূর্বকোণ, ১৯ জুন বৃহস্পতিবার দৈনিক পূর্বদেশ ও দৈনিক কর্ণফুলীতে, ১৯ জুন সকালে ঢাকার পত্রিকায় কর্মরত প্রতিনিধি ইউনিটের সভা, ২০ জুন সন্ধ্যায় টেলিভিশন ইউনিটের, ২১ জুন শনিবার সন্ধ্যায় দৈনিক সুপ্রভাত বাংলাদেশ ইউনিটে বিক্ষোভ-সমাবেশ। ২২ জুন রোববার তথ্যমন্ত্রীকে স্মারকলিপি পেশ।  -প্রেস বিজ্ঞপ্তি