নারীদের এগিয়ে যাওয়ার পথ তৈরি করে দিচ্ছে উই

0
.

বাংলাদেশে নারী ই-কমার্স উদ্যোক্তারা কী কী সমস্যার সম্মুখীন হয়ে থাকেন এবং কীভাবে সেসবের সমাধান করা যায় তারই দিক নিদের্শনা দেয়া হলো ই-কমার্স উদ্যোক্তাদের।

দেশের ব্যবসায়ী নারীদের অন্যতম প্ল্যাটফর্ম ‘ওমেন এ্যান্ড ই কমার্স ফোরাম’(উই) আয়োজন ১৮ জুন মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে ‘উইমেন ই-কমার্স নিশ্চিত করতে পারে সারা দেশের নারীর আর্থিক অংশগ্রহণ ও ক্ষমতায়ন’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, ছিলেন হাইটেক পার্কের এমডি হোসনে আরা।

জুনায়েদ আহমেদ পলক বলেন, নতুন উদ্যোক্তা তৈরি করতে সরকার কাজ করে যাচ্ছে। ব্যবসায় পরিকল্পনাসহ ভালো উদ্যোগ নিয়ে এলে বিনিয়োগ কোনো বাধা নয়। নতুন বাজেটেও উদ্যোক্তাদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে তুলতে, নানা পদক্ষেপ নেওয়া হয়েছে। আর এসব কাজ এগিয়ে নিতে আগামী বাজেটে ১০০ কোটি টাকা বরাদ্দ রেখেছে।

কানেক্টিং স্টার্টআপ প্রতিযোগিতা আয়োজনের উদ্দেশ্য, দেশের প্রয়োজন ও চাহিদা মোতাবেক বিভিন্ন প্রযুক্তি স্টার্টআপকে সামনে এনে টেকনিক্যাল সহায়তা দেওয়া হয় বলেও উল্লেখ করেন জুনায়েদ আহমেদ পলক।

এসময় আরও উপস্থিত ছিলেন ওমেন এ্যান্ড ই-কমার্স ফোরামের সকল সদস্য ও প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান নাছিমা আক্তার নিশা, সার্চ ইংলিশের প্রতিষ্ঠাতা রাজীব আহমেদ, স্টার কম্পিউটারের সিইও রেজওয়ানা খান, বাংলাদেশ আইসিটি ইনোভেশন ফোরাম’ ও ‘স্পেস অ্যাপস বাংলাদেশ’ এর প্রধান আরিফুল হাসান অপু, ও সুমাইয়া টেক’র সিইও রিপা আর জাহান।

কোন মন্তব্য নেই