অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গেম খেলতে মাত্র ১৫টি!

0
.

মোবাইল ফোন আমাদের জীবনে যেভাবে প্রয়োজনীয় হয়ে উঠেছে, ঘুম থেকে জাগার পর থেকে ঘুমাতে যাওয়ার আগ পর্যন্ত আমাদের সঙ্গী হয়ে গেছে।

খুব প্রয়োজনের এই মোবাইল সেট নিয়েও আগ্রহের শেষ নেই আমাদের, এটাই স্বাভাবিক। কিন্তু এর মধ্যেও এমন অদ্ভুত কিছু ঘটনা আমাদের আলাদা মনোযোগ আকর্ষণ করে।

এই যেমন ৭০ বছরের চেন সান ইয়াং তাইওয়ানের রাজধানী তাইপে তে ঘুরে বেড়ালেও বিশ্বের রয়টার্স-আল জাজিরার মতো নাম করা গণমাধ্যমের নিউজের হেড লাইনে উঠে এসেছেন।

চেনের প্রতি সবার আগ্রহের মূল কারণ তার সাইকেলের সঙ্গে আটকানো ১৫টি ফোন সেট। আমরা অনেককেই একাধিক মোবাইল ফোন ব্যবহার করতে দেখি। তাই বলে ১৫টি(!) আর এতেই সবাই ঘুরে ঘুরে দেখছেন তাকে।

এতগুলো ফোন ব্যবহার যেমন অস্বাভাবিক মনে হচ্ছে, তার চেয়েও অদ্ভুত হচ্ছে এতগুলো ফোন ব্যবহারের কারণ। এই ১৫ ফোন তিনি সঙ্গে রাখেন পোকেমন গেম খেলার জন্য।

অবাক লাগছে? প্রথমে একটি ফোন দিয়ে খেলা শুরু করলেও দ্রুত সব ধাপ অতিক্রম করতে ফোনের সংখ্যা বাড়তে থাকে। ১ থেকে ৩, ৩ থেকে ৬ এরপর ৯, ১২, ১৫ এভাবেই বেড়েছে…

এত মোবাইল চার্জ দেওয়ার জন্যও ব্যাটারির সঙ্গে সবগুলো ফোনের ক্যাবল একটি ব্যাগে রেখে সাইকেলের সঙ্গেই ঝুড়িতে রেখেছেন চেন।

চেন বলেন, কাজের জন্য বাড়ি থেকে দীর্ঘ সময় বাইরে থাকতে হয়। এই সময়টায় গেমস খেলে নিজেকে ব্যস্ত রেখে তিনি আনন্দ পান ও একাকীত্ব ভুলে থাকেন।

বিভিন্ন ব্র্যান্ডের ফোন রয়েছে চেনের সাইকেলে এগুলোর দাম প্রায় ৫ লাখ টাকা। আর এই ফোনগুলোতে ইন্টারনেটের জন্য তাকে প্রতি মাসে খরচ করতে হয় প্রায় ৩০ হাজার।