ফটিকছড়িতে অবৈধ গ্যাস বিক্রিঃ ব্যবাসায়ীকে অর্থদন্ড

0
ব্রেকিং নিউজ
  • আজ উদ্বোধন হচ্ছে বেনাপোল-ঢাকা ট্রেন বেনাপোল এক্সপ্রেস

                    আজ উদ্বোধন হচ্ছে বেনাপোল-ঢাকা ট্রেন বেনাপোল এক্সপ্রেস

                    আজ উদ্বোধন হচ্ছে বেনাপোল-ঢাকা ট্রেন বেনাপোল এক্সপ্রেস

.

ফটিকছড়িতে অবৈধ গ্যাস ব্যবাসায়ীকে অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার রাতে পরিচালিত ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ জানে আলম এ অর্থদন্ড করেন। এসময় অবৈধ গ্যাস ব্যবসায়ী সিন্ডিকেটকে নগদ ৪০ হাজার টাকা ও অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেয়া হয়। জরিমানার অর্থ ডিসিআর এর মাধ্যমে সরকারী কোষাগারে জমা করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সায়েদুল আরেফিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, উপজেলার দাঁতমারা ইউনিয়নের নিশ্চিতা এলাকায় একটি সিন্ডিকেট দীর্ঘদিন ধরে অবৈধ উপায়ে রুপান্তরিত প্রাকৃতিক গ্যাস (সি এন জি) বিক্রি করে আসছিল।

উপজেলা প্রশাসনের মোবাইল কোর্টের মাধ্যমে সেখানে অভিযান চালিয়ে আহম্মদ উল্লাহ (ম্যানেজার) কার্ভাড ভ্যান ড্রাইভারকে আটক করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে তিনি জানান যে, স্থানীয় তৈয়ুবুর রহমান প্রকাশ সিএনজি তৈয়ব এবং ঢাকাস্থ শফিক এই অবৈধ গ্যাস বিক্রি সিন্ডিকেটের মূল হোতা।

ঢাকার গৌরীপুর সিএনজি ফিলিং স্টেশন থেকে গ্যাস সিলিন্ডার ভর্তির পর কার্ভাডভ্যানে করে প্রতি ৮০ থেকে ১০০টি বড় সিলিন্ডার নিয়ে আসা হয়। এসব গ্যাস গাড়ী থেকে সরাসরি পাইপ দিয়ে সিএনজি অটোরিকশা রিক্সায় বিক্রি করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, এ ব্যবসা আইনগতভাবে অবৈধ এবং বিপদজনক ও দণ্ডনীয় অপরাধ। গ্যাস আইন ২০১০ এর ১১ এবং ১২ ধারায় অপরাধ প্রমানিত হওয়ায় তাদেরকে এ দন্ড দেয়া হয়।

এ ছাড়া অবৈধভাবে গ্যাস বিক্রি করবেন না মর্মে তাদের কাছ থেকে মুচলেকা নেয়া হয়।

কোন মন্তব্য নেই