রাঙামাটিতে চাঁদাবাজির মামলায় পুত্রসহ ব্যবসায়ী নেতা কারাগারে

0
.

রাঙামাটি জেলা প্রতিনিধিঃ
রাঙামাটি শহরের বসতঘরে ঢুকে হামলা ও ভাংচুর চালিয়ে কাছে দুই লাখ টাকা চাঁদা দাবির মামলায় শহরের প্রভাবশালী এক ব্যবসায়ি নেতাকে সন্তানসহ জেল হাজতে প্রেরণ করেছে আদালত।

আজ মঙ্গলবার রাঙামাটির কগনিজেন্স আদালতের বিচারক বেলাল হোসেন এই আদেশ প্রদান করেন।

শহরের রিজার্ভ বাজারের বাসিন্দা মনজুর আলম (৩২) কর্তৃক গত ৯/৬/২০১৯ ইং তারিখে রাঙামাটির চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে দন্ড বিধি ৪৪৭/৩৮৬/৫০৬(২)/৩৪ বিধি মোতাবেক দায়েরকৃত ফৌজদারি নালিশ আমলে নিয়ে বিষয়টির পুলিশী তদন্ত রিপোর্টের আলোকে গত ৪ এপ্রিল এই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। এই মামলায় আওয়ামী লীগ নেতা আনোয়ার মিয়া বানুকে প্রধান আসামী ও তার ছেলে রুবেল প্রতিবেশী মোরশেদ ও রোমানকে আসামী করা হয়।

আজ মঙ্গলবার আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন আনোয়া মিয়া বানুসহ তার ছেলেসহ অন্যান্য আসামীরা।

আদালত পুলিশের তদন্ত রিপোর্ট পর্যবেক্ষণ করে আসামীদের জামিন আবেদন নাকচ করে জেল হাজতে প্রেরণের আদেশ দেয়।

রাঙামাটির রিজার্ভ বাজার ব্যবসায়ি সমিতির সভাপতি আনোয়ার মিয়া বানু ক্ষমতাসীন দলের ছত্রছায়ায় পুরো বাজার এলাকাটিতে ত্রাশের রাজত্ব কায়েম করেছে বলে পুলিশী তদন্ত রিপোর্টেও উঠে এসেছে। ক্ষমতাসীন দলের প্রভাব বিস্তার করে বাজার সভাপতি হিসেবে নিজেকে অত্যন্ত প্রভাবশালী ও ক্ষমতাবান হিসেবে জাহির করা আনোয়ার মিয়া বানু বছর দুয়েক আগে কোতয়ালী থানার এসআই সৌরজিতের উপর প্রকাশ্যে হামলা করে তার কাছ থেকে আটককৃত এক চিহ্নিত ইয়াবা ব্যবসায়িকে ছিনিয়ে নেওয়াসহ পুলিশের বিরুদ্ধে মাদক ব্যবসায়িদের নিয়ে রাস্তায় মিছিল করা ও আসামীদের গ্রেফতারে যাওয়া পুলিশের উপর হামলার ঘটনায় প্রত্যক্ষ নেতৃত্ব দিয়ে বেশ আলোড়ন সৃষ্টি করেছিলো বলে পুলিশ জানায়।

কোন মন্তব্য নেই