ভাঙনের মুখে রয়েছে ১০ পরিবারের বসতঘর
বোয়ালখালীতে খালের ভাঙনে বিলীন ৬ বসতঘর

0
.

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:
ষাঢ়ের শেষে গত তিনদিনের টানা বর্ষণে পানির ঢল নামে ভান্ডালজুড়ি খালে। এতে বোয়ালখালী উপজেলার জ্যৈষ্ঠপুরার ভান্ডালজুড়ি খালে ৭টি বসতসঘর তলিয়ে গেছে। ভাঙনের মুখে রয়েছে আরো অন্তত: ১০ পরিবারের বসতঘর।

গতকাল সোমবার রাতে ও আজ মঙ্গলবার (৯ জুলাই) সকালে উপজেলার জ্যৈষ্ঠপুরা ৮নং ওয়ার্ডের কামারপাড়ার জেসমিন আক্তার, রুশ আক্তার, শাহিদা আক্তার, জলিল বক্স, সেকান্দর মিয়া ও উজ্জ্বল বড়ুয়ার বসতঘর ভান্ডালজুড়ি খালের ভাঙনে পড়ে তলিয়ে যায়।

খবর পেয়ে মঙ্গলবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্থানীয় শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মোকারম, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মো. ইউনুছ আজম খোকন ও ইউপি সদস্য মো. জাহাঙ্গীর।

স্থানীয় শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মোকারম জানান, গত কয়েক দিনের বৃষ্টিতে ভান্ডালজুড়ি খালে এ পর্যন্ত ৬টি পরিবারের বসতঘর তলিয়ে গেছে। ভাঙনের মুখে রয়েছে আরো ১০টি পরিবারের বসতঘর। ভাঙনে ক্ষতিগ্রস্থদের সহায়তার জন্য উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে এবং ইউনিয়ন পরিষদের পক্ষ থেকেও সহায়তা করা হচ্ছে।

.

এছাড়া টানা বৃষ্টির ফলে উপজেলার বেশ কয়েকটি নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে বলে জানা গেছে।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত ) মো.একরামুল ছিদ্দিক বলেন, ভাঙনে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে সহায়তা দেওয়ার জন্য সরকারিভাবে পদক্ষেপ নেওয়া হচ্ছে। ভারী বর্ষণে যাতে জানমালে ক্ষতি না হয় সে ব্যাপারে পাহাড় ও উপকূলীয় এলাকার মানুষজনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতে স্থানীয় জনপ্রতিনিধিদের বলা হয়েছে।

কোন মন্তব্য নেই