অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাতক্ষীরায় চাঁদাবাজি মামলায় মহিলা এমপির পুত্র গ্রেফতার

1
1474193145
সাতক্ষীরার বহুল আলোচিত সংরক্ষিত মহিলা এমপি রিফাত আমিনের পুত্র রাশেদ সারোয়ার রুমনকে পুলিশ গ্রেফতার করে নিয়ে যাচ্ছে।

চাঁদাবাজির দুটি মামলায় সাতক্ষীরার বহুল আলোচিত সংরক্ষিত মহিলা এমপি পুত্র রাশেদ সারোয়ার রুমনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার দুপুর দেড়টার দিকে শহরের চৌরঙ্গী মোড়ের একটি ভাড়া বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রুমন সংরক্ষিত মহিলা আসন ৩১২ এর সংসদ সদস্য রিফাত আমিনের পুত্র।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন মোল্যা জানান, রুমন একটি মাইক্রো যোগে সাতক্ষীরা থেকে যশোরের উদ্দেশে পালিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে শহরের চৌরঙ্গী মোড়ের জনৈক মিজানুর রহমানের ভাড়া বাড়ি থেকে ডিবি ও থানা পুলিশের যৌথ অভিযানে তাকে গ্রেফতার করা হয়।
তিনি আরো জানান, যুবলীগ নেতা জুলফিকার আলী উজ্বল ও ব্যবসায়ী সিরাজুল ইসলাম বুলেটের দায়ের করা দুটি চাাঁদাবাজির মামলায় রুমনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে নগদ ৫০ হাজার টাকা ও একটি মোবাইল উদ্ধার করা হয়।
প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর রাতে যুবলীগ নেতা উজ্বলসহ চারজনকে মারপিট করে সংবাদ শিরোনাম হন রুমন। ওই রাতেই রুমন সাতক্ষীরার ভোমরায় নিজের গাড়ি দুর্ঘটনায় পড়ে অজ্ঞাত স্থানে চলে যান। তাকে নিয়ে আবারও শুরু হয়ে যায় হই চই।
1_4703
এর আগে ৩ নারী ও অস্ত্র সহ একটি গেস্ট হাউজ থেকে গ্রেফতার হয়েছিল রুমন।
পরদিন সোমবার দুপুরে খোঁজ মিললো রুমনের। দুর্ঘটনা কবলিত গাড়িটি ফেলে রেখে তিনি রাতে এক নারীসহ শহরের মাগুরার বউ বাজারের ধারে বাঁশতলার সোনা চোরাচালানি মিলন পালের বাগান বাড়িতে আড্ডা দেন। সকালে এ খবর জানাজানি হতেই গ্রামবাসী বাড়ি ঘিরে গণপিটুনি দেয় তাকে।
এপর ১৩ সেপ্টেম্বর (মঙ্গলবার) ঈদের দিন রুমন তার মা এমপি রিফাত আমিনকে নিয়ে মাগুরার বউ বাজারস্থ মিলন পালের বাড়িতে যান। এ সময় তারা মিলন পালের বাড়ির তালা ভেঙ্গে ভিতরে ঢুকে রুমনের ফেলে রাখা অস্ত্র উদ্ধার করেন। এবং সেখান থেকে স্বর্ণালংকারসহ ৫০ লক্ষাধিক টাকার মালামাল লুট করেন।
এছাড়া গত ২০ মে তার মায়ের ব্যবহৃত জাতীয় সংসদের স্টিকারযুক্ত গাড়িসহ তিন তরুণীকে নিয়ে শ্যামনগরের একটি রিসোর্টে ধরা পড়েন রুমন। এ সময় একটি বিদেশী পিস্তল ও ৪৩ রাউন্ড গুলি জব্দ করা হয়।

জানাযায়,  সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সুন্দরবন সংলগ্ন বরষা রিসোর্ট থেকে তাদের  গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত নারীরা হলো তহমিনা খাতুন, কাফসা ইয়াসমিন, নুসরাত জাহান। তদের বাড়ি সাতক্ষীরা শহরের রসুলপুর এলাকায়।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে বরষা রিসোর্টের ১০৪নং নম্বর কক্ষে অভিযান চালিয়ে সাফায়েত সরোয়ার রুমনসহ ওই তিন নারীকে  গ্রেফতার করা হয়। এ সময় রুমনের কাছ থেকে তার মা সাতক্ষীরার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম রিফাত আমিনের নামে লাইসেন্সকৃত পিস্তলসহ ৪৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

১ টি মন্তব্য
  1. Bahar Uddin বলেছেন

    ঢাকার ইস্কাটনে সড়কে জ্যাম লাগায় মহিলা এমপিপুত্র এলোপাতাড়ি গুলি করেছিল-তার খবর তো অনেকদিন দেখতে পাচ্ছি না।