বঙ্গোপসাগরে ভারতীয় জেলেকে প্রাণে বাঁচিয়েছে বাংলাদেশী জাহাজ এমভি জাওয়াদ

2
.

দুর্যোগপূর্ণ কারণে বঙ্গোপসাগরে কুতুবদিয়ায় এলাকায় ডুবতে থাকা ভারতীয় এক জেলেকে বাঁচিয়েছে বাংলাদেশী জাহাজ এম ভি জাওয়াদের নাবিকরা।

দেশের লৌহজাত প্রতিষ্ঠান কেএসআরএম গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এস আর শিপিং লিমিটেড-এর বাংলাদেশ পতাকাবাহী জাহাজ এমভি জাওয়াদ-এর মাস্টার এবং তার টিম সদস্যরা ১০ জুলাই বুধবার এই ভারতীয় নাগরিককে উদ্ধার করেন।

.

শিপিং প্রতিষ্ঠানের কর্মকর্তারা জানান, এমভি জাওয়াদ-এর কুতুবদিয়া অবস্থান করার সময় টিম সদস্যরা একজন লোককে সাগরে ভেসে থাকতে দেখে জাহাজের মাস্টারকে জানায়। তিনি সাথে সাথে কোস্ট গার্ড, বাংলাদেশ নেভীএবং পোর্ট-কে খুদে বার্তা পাঠিয়ে বিষয়টি জানান এবং তার টিমকে খুব দ্রুত লাইফ জ্যাকেট, বয়া সাগরে নিক্ষেপ করতে বলে এবং ভেসে থাকা লোকটিকে উদ্ধার করে জাহাজে তোলে। এসময় লোকটিকে মুমুর্ষ আতঙ্কিত দেখাচ্ছিল।

মাস্টার এবং তার টিম উদ্ধারকৃত ব্যক্তিকে জাহাজে থাকা ডাক্তার কর্তৃক দ্রুত প্রাথমিক চিকিৎসা, প্রয়োজনীয় খাবার এবং কাপড় দেয়। পরে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে উদ্ধারকৃত লোকটি বলে তিনি জন্মসূত্রে একজন ভারতীয় নাগরিক পেশায় জেলে, তার নাম রবীন্দ্র নাথ দাস (কানু দাস), বাড়ি দক্ষিণ চব্বিশ পরগণা, ভারত।

গভীর সাগরন মাছ ধরতে গিয়ে বৈরী আবহাওয়ার দরুন ভারত সাগরের উপকূলে এক সপ্তাহ আগে তার মাছ ধরার ট্রলারটি ১০ জন সঙ্গীসহ সাগরন ডুবে যায়।

ডুবে যাওয়ার এক সপ্তাহ ধরন তিনি সাগরে ভাসছিলেন এবং ভাসতে ভাসতে বাংলাদেশ সীমানা কুতুবদিয়া অংশে ঢুকে পরে।

2 মন্তব্য