অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ইপিজেড কলসি দিঘী রোডে অবৈধ টেম্পু স্টেশনের কারণে জনদুর্ভোগ

1
14397202_1137198076371216_1580025988_n-2
ইপিজেড কলসি দিঘী রোডের মুখে আবারো লাইনে লাইনে টেম্পু দাড় করিয়ে জনদূর্ভোগ সৃস্টির অভিযোগ।

একটি চিরন্তন প্রবাদ আছে,কুকুরের লেজ জনম জনম ধরে চুঙ্গায় রাখলেও তা সোজা হয় না । টিক তেমনি বর্তমান এক শ্রেনির মানুষের লোলুপ দৃষ্টি শূকন কেও হার মানিয়েছে ! বিগত কয়েক মাস পূর্বে টমটম গাড়ী নিয়ে বিভিন্ন গণমাধ্যমে রীতি মত তুমুল ঝড় উঠেছিল। ব্যাপক হাঙ্গামা-মামলা,মারামারিসহ আরো ব্যাপক আন্দোলন চলে।

এর রেশ কাটতে না কাটতেই এবার পাল্লাদিয়ে বাড়ছে অবৈধ টেম্পু সার্ভিসের নামে-বেনামে জনবহুল স্থানে স্টেশন। তেমনি নগরীর অত্যন্ত ব্যস্ততম এলাকার ইপিজেড কলসি দিঘী রোডের মুখে আবারো লাইনে লাইনে টেম্পু দাড় করিয়ে জনদূর্ভোগ সৃস্টির তীব্র অভিযোগ পাওয়া গেছে।

গত কয়েকদিন ঘুরে দেখা গেল ইপিজেড কলসি দিঘী রোডের মুখে এক শ্রেনির প্রভাবশালী মহলের ইন্দনে রাতারাতি অবৈধ টেম্পু সার্ভিসেরএস্টেশন বসিয়েছেন। ভুক্তভোগীদের একজন গার্মেন্টস শ্রমিক মো: ফোরখান জানান, প্রতিদিন ঐ পথ ধরে চলতে গিয়ে কলসি দিঘী রোডের মুখে অঘোষিত যানজট তৈরি করে ঘন্টার পর ঘন্টা নিদারুণ কষ্টে দিচ্ছেন। একই কথা মহিলা শ্রমিক মুক্তা মনিও জানান।

ঐ রোডের স্থানীয় বাসিন্দা মো: সোলতান শাহ বলেন, আন্দোলন করে টমটম গাড়ীর এস্টেশন বন্ধ করলেও কার ইশেরায় এই অবৈধ টেম্পু সার্ভিসের স্টেশন বসাচ্ছে তা অবশ্যই প্রশাসন জানেন। কিন্তু কেন পুলিশ প্রশাসন এদের বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা নিচ্ছেন জানি না ।
ইপিজেড কলসি দিঘী রোডের সাথে ৩৮নং ওয়ার্ডের অধিকাংশ ৩৭ এর হালিশহর-চৌছালা, মুনির নগর, বাকের আলী ফকির টেক, মুন্সিপাড়া এবং সংযোগ ঈশান মিস্ত্রি রোড-সল্টগোলা, বড়পুল পর্যন্ত যাতায়াত হয়।

এই অবৈধ টেম্পু সার্ভিসের স্টেশন প্রসঙ্গে পুলিশ ট্রাফিক বিভাগ বন্দর জোন/ টিআই শহিদ কিছুই জানেন না বলে জানান। বিষয়টি প্রসঙ্গে টেম্পু সার্ভিসের চালকরা জানান-আমরা দৈনিক ৫০/১০০টাকা লাইন ভাড়া দিয়ে গাড়ী চালাচ্ছি।

এলাকাবাসীর দাবি অবৈধ টেম্পু সার্ভিসের স্টেশন দ্রুত বন্ধ না হলে আবারো গণ আন্দোলনে নামবে ভূক্তভোগী জনগণ।

১ টি মন্তব্য
  1. নাজমুল চাঁটগাঁইয়া বলেছেন

    টমটম এর চাইতে ভালো অবস্থায় আছে ভাইয়া