অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবি’র বাস দুর্ঘটনায় শিক্ষকসহ আহত ১০

0
.

ক্যাম্পাস থেকে নগরীতে ফেরার পথে দুর্ঘটনায় কবলিত হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একটি শিক্ষক বাস। এতে ৮ শিক্ষকসহ অন্তত ১০ জন আহত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম-হাটহাজারী সড়কের বড়দিঘীর পাড় এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, একটি মোটরসাইকেলকে বাঁচাতে গিয়ে সড়কের ডিভাইডারে ধাক্কা দিয়েছে  এতে অন্তত ১০ জন আহত হয়েছেন।

আহতরা হলেন- মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শওকতুল মেহের, মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. ওয়াহিদা সুমি, পালি বিভাগের সহকারী অধ্যাপক সুদীপ্ত বড়ুয়া, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক চন্দন কুমার পোদ্দার, প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মৌরি ঢালি, বাসচালক আবছার উদ্দিন ও বাস সহকারী সুকুমার, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলী চৌধুরী, পালি বিভাগের শাসনানন্দ বড়ুয়া রুপন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক শাহ আলম।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম বলেন, গুরুতর আহত চারজনকে চমেকে আনা হয়েছিল। পরে তাদের অন্যত্র নিয়ে যাওয়া হয়েছে। বাকিদের বিভিন্ন ওয়ার্ডে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, শিক্ষকদের মধ্যে একজনের হাত ভেঙে গেছে। এছাড়াও বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন। চালক ও সহকারীসহ মোট দশজন আহত হয়েছেন। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।