অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ডেঙ্গু সচেতনতার লিফলেট বিতরণকালে পুলিশের বাধা, ধাক্কাধাক্কি

9
.

ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার লক্ষ্যে চট্টগ্রামে জাসাসের উদ্যোগে লিফলেট বিতরণকালে বাধা দেয়ায় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের উত্তেজনা ছড়িয়ে পড়ে।

আজ শনিবার বিকালে নগরীর নুর আহমদ সড়কের এস এ পরিবহণের সমানে এ ঘটনা ঘটে। এসময় পুলিশ নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনকে ধাক্কা দিয়েছে বলে নেতাকর্মীরা জানায়।

.

পুলিশ বলেছে, রাস্তায় তাদের কর্মসূচির কথা ছিল না। তারা রাস্তা দখল করার চেষ্টা পুলিশ তাদের বাধা দিয়ে রাস্তা থেকে সরিয়ে দিয়েছে।

নগর বিএনপির সহ দপ্তর সম্পাদক ইদ্রিস আলী পাঠক ডট নিউজকে বলেন, পুলিশের অনুমতি নিয়েই জাসাসের উদ্যোগে লিফলেট বিতরণে করা হচ্ছি। পুলিশ কোন কারণ ছাড়াই নেতাকর্মীদের ধাক্কা দিয়ে উত্তেজনাকর পরিস্থিততি সৃষ্টি করেছে। তিনি বলেন, পার্টি অফিস থেকে শুরু হয়ে নূর আহমদ সড়কে পথচারীদের লিফলেট দিয়ে দলীয় কার্যালয়ের দিকে নেতাকর্মী যেতে থাকলে ওসি মহসীন এবং এস আই শরীফের নেতৃত্বে পুলিশ বাধাঁ দেয়। এসময় পুলিশ নগর বিএনপির সভাপতি ডাক্তার শাহাদাত হোসেন এবং সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্করকে ধাক্কা দিলে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

.

ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, ডেঙ্গু রোগ বর্তমানে সারাদেশে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। ৬০ হাজারেরও অধিক মানুষ এ রোগে আক্রান্ত হয়েছে। ডেঙ্গুর ভয়াবহতায় এ পর্যন্ত শতাধিক মানুষ মারা গেছে। চট্টগ্রামে ডেঙ্গু প্রতিরোধে শুরু থেকেই মহানগর বিএনপির পক্ষ থেকে পরামর্শ কেন্দ্র ও মেডিকেল হটলাইন সেবা চালুসহ গণসচেতনতামূলক লিফলেট বিতরণ কর্মসূচি পালন করে আসছে। আজ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামে জাসাসের কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে র‌্যালী ও লিফলেট বিতরণ কর্মসূচি ছিল। কিন্তু জনবিচ্ছন্ন সরকার ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণেও বাঁধা দিচ্ছে। সরকারের শত বাঁধা উপেক্ষা করে বিএনপি জনগণের পাশে থাকবে।

এ ব্যাপারে জানতে চাইলে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মহসীন পাঠক ডট নিউজকে বলেন, বিএনপি দলীয় কার্যালয়ে কর্মসূচি ছিল। রাস্তায় বা বাইরে তাদের কর্মসূচি ছিল না।  তারা রাস্তা দখল করতে গেলে পুলিশ তাদের সরিয়ে দিয়েছে।

৯ মন্তব্য
  1. Md Abul Hossain বলেছেন

    যেখানে পুলিশ যায় সেখানেতো ডেঙ্গু ভাইগা যায়, যার জন্য বাধা দিচ্ছে।

  2. Mohammed Habib বলেছেন

    ভাল কাজে বাধা দিতে নেই

  3. M Belal Uddin বলেছেন

    কি আজব দেশ

  4. Azad Hossain বলেছেন

    ভালো কাজে বাধা আসবে,এগিয়ে যেতে হবে

  5. Popy Hasan Mollik বলেছেন

    Kano?

  6. Morshed Chowdhury বলেছেন

    don’t disturb

  7. Ali Hasan বলেছেন

    Please
    HASENARDALAL
    KUTAARBICCA PLEASE

  8. Sadman sakib বলেছেন

    ডেঙ্গু যখন মহামারি আঁকার ধারণ করেছিল তখন বিএনপি নেতারা সাংবাদিক সম্মেলন করে সরকারের বিরুদ্ধে অভিযোগ করা ছাড়া আর কোন পদক্ষেপ হাতে নেয় নি।তাদের উচিত ছিল সরকারের পাশে থেকে এই পরিস্থিতি মোকাবেলা করতে সাহায্য করা।অতচ এখন তারা লিফলেট বিতরণের নামে জন দুর্ভোগ সৃষ্টি করছে।তাই মূলত পুলিশ তাদের বলেছিল জনদুর্ভোগ সৃষ্টি না করে সুষ্ঠ ভাবে একপাশে থেকে লিফলেট বিতরণ করতে