অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পেলেও সরকার উদাসীন-ডঃ শাহাদাত

6
.

চট্টগ্রাম মহানগরী সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, সারাদেশে ডেঙ্গুর প্রকোপ আবারো বৃদ্ধি পেলেও সরকার উদাসীন। কোথায় কোন কার্যকর পদক্ষেপ নেই। সারা দেশে এখন ৬৬ হাজার ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে এবং মৃত্যু হয়েছে ১৪২ জনের। মহামান্য হাইকোর্ট সিটি কর্পোরেশনের গাফিলতির কারণে ডেঙ্গু রোগে এত মানুষের মৃত্যু হয়েছে উল্লেখ করেছেন। এর দায় সরকার কোনোভাবেই এড়াতে পারে না।

তিনি আজ বুধবার বিকালে নগরীর ডেঙ্গু সচেতনায় লিফলেট বিতরণকালে এসব কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন আরো বলেন, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়কে ১৮ মাস ২২ দিন যাবৎ অন্যায়ভাবে বন্দী করে রেখেছে। বেগম খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে এদেশের গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে এবং দেশের মানুষ তাদের ভোটাধিকার ফিরে পাবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত মহানগর বিএনপি’র উপদেষ্টা ও ১৯ নং ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী নবাব খান, মহানগর বিএনপি’র প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এম আই চৌধুরী মামুন, বাকলিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আতাবুর রহমান শাহিন, নগর ছাত্রদলের সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, নগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, ১৯নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক হাজী ইউনুস, নগর যুবদলের সহ-সাধারণ সম্পাদক আসাদুর রহমান টিপু, বিএনপি নেতা মোহাম্মদ নূরু, আফসার, শ্রমিকদল নেতা মোহাম্মদ ইউনুস, মোহাম্মদ ফারুক, ছাত্রদল নেতা মোঃ জহির, ইয়াকুব খান, আব্দুল বারেক, শামীম, নুরুদ্দিন খান, আরমান খান, মামুন প্রমুখ।

৬ মন্তব্য
  1. Nojrul Islam বলেছেন

    সারাটা দিন সরকারের বিরুদ্ধে বলে যেতে হবে এমন একটি শপথ গ্রহণ করেছে বিএনপি নেতাকর্মীরা, বিশেষ করে চট্টগ্রামের দায়িত্বশীল বিএনপি নেতারা প্রায় সময় বলে যাচ্ছে ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকার উদাসীন অথচ আমরা দেখতে পেয়েছি’ বাংলাদেশের প্রথমে ডেঙ্গুর প্রকোপ ছিল সেটি এখন অনেকটাই নিয়ন্ত্রণে আছে যার ফলে বাংলাদেশে মৃত্যুর পরিমাণ আগের তুলনায় অনেক বেশি কমে গিয়েছে। একটিরও বাংলাদেশ যেহেতু ছড়িয়ে গিয়েছে এবং ডেঙ্গু মশার বংশবিস্তার যেহেতু বেড়েছে সেটি নিয়ন্ত্রণে আনতে কিছুটা সময় লাগবে আর সেই জন্য কিছু মানুষ অবশ্যই অসুস্থ হবে এটাও স্বাভাবিক বিষয়। সেই সকল মানুষ গুলোকে সুস্থ করে ঘরে পাঠাতে পারলেই সরকারের সফলতা যাতে কিনা সরকার শতভাগ সফল না হলেও ৯০ ভাগের উপর সফল।

  2. Rikoto Kobir বলেছেন

    ডেঙ্গু সমস্যা বাংলাদেশে এখন যে অবস্থায় রয়েছে তাতে বলা যায় ডেঙ্গুর প্রকোপ কিছুটা কমেছে বাংলাদেশ এবং তাতে করে মৃত্যুর সংখ্যা এতটাই কমেছে যে আমরা বলতে পারি বাংলাদেশ সরকার এবং স্বাস্থ্য মন্ত্রণালয় অবশ্যই সফল ডেঙ্গুকে নিয়ন্ত্রণ করতে। তবুও এই ধরনের কথাগুলো বলে বিএনপি প্রমাণ করছে সরকারের বিরুদ্ধে তাদের সমালোচনা করতেই হবে যার ফলে এমন কথাগুলো অবশ্যই বলা লাগবে।

  3. Rahul Sen বলেছেন

    সরকারকে বিএনপি কখনোই উদাসীন বলতে পারেনা কারণ সরকারের বিভিন্ন ধরনের পদক্ষেপ গুলো নেওয়ার কারণেই বাংলাদেশে ডেঙ্গু সমস্যার সমাধান পুরোপুরি না হলেও এখন ডেঙ্গু আক্রান্ত মানুষের সংখ্যা এবং ডেঙ্গুতে মৃত্যুসংখ্যা অনেকটাই কমেছে। প্রমাণ উপস্থাপন করতে পারলে এবং প্রমাণ উপস্থাপন করার মাধ্যমে সরকারকে যদি দোষী সাব্যস্ত করা যায় তখন বিএনপিতে ধরনের কথা গুলো মেনে নেওয়া যেতে পারে।

  4. আবু সাদেক ইশা বলেছেন

    সরকার উদাসীন নাকি কি সেটা দেশের জনগন ভালো করেই দেখতে পারছে আপনারা এইসব মিথ্যা গলা বাজি করা বন্ধ করে দিন । সরকার ডেঙ্গুপ্রতিরোধের জন্যে নানা ধরনের পদক্ষেপ দিনের পর দিন নিচ্ছেন আর সেটা কাজও করছে সরকারের কাজ নিযে আপনারা মাথা ঘামানোর কোনো দরকার নেই সেটা দেশের জনগন বুঝতে । আর উদাসীন কারা সেটা দেশের জনগন ভালো করেই জানে ডা. শাহাদাত সাহেব । আগে নিজেরা ঠিক হোন তারপর বর্তমান সরকারকে নিয়ে কথা বলতে আসবেন ।

  5. Meherin Mahi বলেছেন

    বিএনপি নেতাকর্মীদের কাজ হলো শুধু মাত্র বর্তমান সরকারের সকল কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করা। এবং বর্তমান সরকারের নামে মিথ্যাচার ছড়িয়ে জনগণকে বিভ্রান্ত করা। ডেঙ্গু নিধনে বর্তমান সরকারি পদক্ষেপ অতি অল্প সময়ে নিয়েছে তা অন্য কোন সরকারের সময় কখনো সম্ভব ছিল না।

  6. Sadman Shahria বলেছেন

    যেখানে ডঃ শাহাদাত জনগণকে সচেতন করতে গিয়েছিলেন ব্যাপারে সেখানে তিনি সরকারের নামে জনগণকে বিভ্রান্ত করার কাজ করছে। ডেঙ্গু প্রতিরোধ করতে বর্তমান সরকার অতি অল্প সময়ে যে ধরনের পদক্ষেপ নিয়েছে এবং অতি অল্প সময়ে যেভাবে ডেঙ্গুর প্রকোপ কমিয়ে আছে তা অন্য সরকারের পক্ষে কখনোই সম্ভব নয়।