অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সরকার রাজনৈতিক ভাবে দেউলিয়া হওয়ায় বিএনপির কর্মসূচীতে বাধা দিচ্ছে-ডা. শাহাদাত

2
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন বলেছেন, বর্তমান অবৈধ সরকার প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দলীয়করণ করে বিচার ব্যবস্থাকে সম্পূর্ণ নিয়ন্ত্রণে নিয়েছে। যার ফলে গোটা রাষ্ট্রযন্ত্রটাই ভেঙে পড়েছে। আজকে বাংলাদেশ অকার্যকর রাষ্ট্রে পরিণত হয়েছে। দেশে এখন চরম সংকটময় মুহূর্ত চলছে।

তিনি আজ ১ সেপ্টম্বর রবিবার সকালে নগরীর ২নং গেইটস্থ বিপ্লব উদ্যানে বিএনপির ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন কালে এ কথা বলেন।

শাহাদাত বলেন, আওয়ামীলীগ ভোট চুরির নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে দেশে এক দলীয় শাসন চালাচ্ছে। বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল বিএনপিকে চট্টগ্রামে প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালী করার সরকার সুযোগ দিচ্ছে না। বিপ্লব উদ্যানে ফুল দিতে পুলিশ বাধা দিচ্ছে। রাঙ্গুনীয়ায় শহীদ জিয়ার মাজারে বিএনপির নেতা কর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে গেলে পুলিশ গেইটে তালা লাগিয়ে দিয়েছে। সরকার রাজনৈতিক ভাবে দেউলিয়া হওয়ায় বিএনপির কর্মসূচীতে বাধা দিচ্ছে।

এ সময় চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর বলেন, ১৯৭৮ সালের এই দিনে স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশ ও জাতীর ঐতিহাসিক প্রয়োজনে প্রতিষ্ঠা করেছিলেন। ১৯৭৫ সালে দেশ ও জাতি যখন চরম দিশেহারা ঠিক সে মূহুর্তে ত্রাণকর্তা হিসেবে জিয়াউর রহমানের আবির্ভাব ঘটেছিল। বিএনপি প্রতিষ্ঠার পর থেকে শুরু হয় দেশের উন্নয়ন ও উৎপাদনের রাজনীতি। দেশে আওয়ামীলীগের গড়া একদলীয় বাকশালের পরিবর্তে চালু হয় বহুদলীয় গণতন্ত্র।

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, বিএনপি প্রতিষ্ঠার মাধ্যমে শহীদ জিয়া দেশেরে রাজনীতিতে গণতন্ত্রের পাশাপাশি এনে দেন জাতীসত্তার পরিচয় বাংলাদেশী জাতীয়তাবাদের। শহীদ জিয়ার উন্নয়ন, উৎপাদন ও গণতান্ত্রিক আদর্শ লালন করেই বিএনপি প্রতিষ্ঠার পর থেকে বার বার রাস্ট্রীয় ক্ষমতায় আসীন হয়েছে।

শহীদ জিয়ার স্মৃতি বিজড়িত বিপ্লব উদ্যানের বিপ্লব বেদিতে পুস্পস্তবক অর্পনকালে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর সহ- সভাপতি আলহাজ এম এ আজিজ, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, মোঃ শাহ আলম, ইসকান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, ইয়াসিন চৌধুরী লিটন, আব্দুল মান্নান, আহমেদুল আলম চৌধুরী রাসেল, আনোয়ার হোসেন লিপু, শাহেদ বক্স, সাংগঠনিক সম্পাদক, মঞ্জুর আলম চৌধুরী মঞ্জু, কামরুল ইসলাম, বায়েজিদ থানা বিএনপির সভাপতি আব্দুুল্লাহ আল হারুণ, সেচ্ছা সেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, নগর বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল হালীম স্বপন, সহ দপ্তর সম্পাদক মোঃ ইদ্রিস আলী, সহ শ্রম সম্পাদক আবু মুসা, বায়েজিদ থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল কাদের জসিম, ইউসুফ সিকদার, জসিমউদ্দিন চৌধুরী, জিয়াউর রহমান জিয়া, জমির উদ্দিন নাহিদ, জালালাবাদ ওয়ার্ড বিএনপির সভাপতি মোঃ বেলাল, নাসিরাবাদ সাংগঠনিক ওয়ার্ড বিএনপির সভাপতি, শায়েস্তা উল্লাহ চৌধুরী, পশ্চিম ষোলশহর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মুন্সি, আমীন শিল্পাঞ্চল ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক কামরুল ইসলাম প্রমূখ।

২ মন্তব্য
  1. Sakib Hossain বলেছেন

    জনাব শাহাদাত দেওলিয়া তো হয়েছেন আপনারা।আপনাদের কর্মসূচীতে কেন বাঁধা দেওয়া হয় তার প্রমাণ জনগণ আজ পেয়ে গেছে।আজ দেশের বিভিন্ন স্থানে এবং চট্টগ্রামে বিএনপির কার্যালয়ে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে ব্যাপক মারামারি এবং ভাংচুরের ঘটনা ঘটেছে।রাস্তার গাড়ি ভাংচুর করেছে বিএনপি।