অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লোহাগাড়ায় দিনমজুর যুবকের ঝুলন্ত লাশ

0
.

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

জেলার লোহাগাড়ায় বাগানে ঝুলন্ত অবস্থায় দিনমজুর যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবার বিকালে পুটিবিলা ইউনিয়নে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুল ওয়াহেদ (২৫) ওই এলাকার আবুল কাশেমের পুত্র।

পুটিবিলা ইউপি চেয়ারম্যান হাজ্বী মোহাম্মদ ইউনুস জানিয়েছেন, একটি মোটা বাঁশের সাথে ঝুলন্ত অবস্থায় ওয়াহেদের লাশ পাওয়া গেলেও এটা আত্মহত্যা নাকি হত্যা তা এখনই নিশ্চিত হওয়া যাচ্ছে না। তবে এলাকাবাসীর ধারণা, কেউ তাকে হত্যা করে শার্ট দিয়ে গলায় বেঁধে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার জন্য ঝুলিয়ে রাখতে পারে। কানের নীচে ও বুকে আঘাতের চিহ্ন দেখা গেছে বলেও তিনি জানান।

মঙ্গলবার বিকেলে একই ইউনিয়নের ডলু খালের তীরবর্তী মাওলানা ইব্রাহিমের মালিকানাধীন বাগানে ওয়াহেদকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায় স্থানীয়রা।

এলাকাবাসী থানায় খবর দিলে এস আই মুহাম্মদ বেলাল সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে। প্রাথমিক সুরতহাল রিপোর্ট শেষে পোস্টমর্টেম এর চমেক হাসপাতালে প্রেরণ করে।

এ ব্যাপারে এস আই বেলালের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে ফোন কেটে দেন। এরপর একাধিকবার কল করেও তাকে পাওয়া যায়নি।

এদিকে এই ঘটনা নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। কেউ কেউ বলছেন, ওয়াহেদের সাথে স্থানীয় অনেকের আর্থিক লেনদেন ছিল। ঋণের বোঝা সইতে না পেরে এই দিনমজুর আত্মহত্যার পথ বেছে নিয়ে থাকতে পারেন।

অন্যদিকে আরেকটি পক্ষ বলছে, তাকে কেউ পরিকল্পিতভাবে হত্যা করে লাশ ঝুলিয়ে দিয়েছে।