অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ক্ষমতায় থাকতে দেশের স্বার্থ জলাঞ্জলি দিচ্ছে সরকার: ফখরুল

3
.

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতায় টিকে থাকতে দেশের স্বার্থ জলাঞ্জলি দিচ্ছে সরকার। বর্তমান প্রধানমন্ত্রী ৯৬ এ ক্ষমতায় যেতে গ্যাস বিক্রি করতে না চাইলেও গতকাল গ্যাস রপ্তানির চুক্তিতে স্বাক্ষর করেছেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১২তম কারামুক্তি দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে উত্তরাঞ্চল ছাত্রফোরাম আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সংকট বিএনপির নয় জাতির সংকট। রোহিঙ্গা সংকট সমাধানে চেষ্টা করেনি সরকার। নির্যাতন করে মানুষকে টলাতে পারবে না সরকার।

তিনি আরও বলেন, খালেদা জিয়া তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলাসহ ২৬ লাখ মামলা প্রত্যাহার করতে হবে। আওয়ামী লীগ সরকার নীপিড়কের ভূমিকায় দাঁড়িয়েছে। তারা জনগণের সাথে প্রতারণা করছে।

ছাত্রদলের নেতাকর্মীদের শুধু পদ নয় রাজনীতির জন্য রাজনীতি করার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপি এক আছে থাকবে। এতে কেউ যেন বিভ্রান্ত না হয়।

আমীরুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

৩ মন্তব্য
  1. রাশেদুল ইসলাম রাশেদ বলেছেন

    যে বিষয়টি নিয় বিএনপির নেতারা সরকারে নামে এইসব বাজে কথা বলছে সেটা আসলে তাদের বানো একটা কথা যেটা বলে তারা সরকারের নামে নানা ধরনের মিথ্যাচার করছে । আসলে মূল ঘটনা হলো বর্তমানে যে কথাটি নিয়ে আপনারা সরকারের নামে মিথ্যাচার করছেন সেটা সর্ম্পূন আপনাদের বানোয়াট । বর্ত মানে নতুন অফ-শোর উৎপাদন বণ্টন চুক্তির মডেলে এই কথা বলা হয়েছে যে গ্যাস উত্তোলনের পর সবার আগে পেট্রোবাংলাকে গ্যাস কেনার প্রস্তাব দেয়া হবে। আর পেট্রোবাংলা যদি সে গ্যাস না কিনে তাহলে সে গ্যাস রপ্তানি করা হবে বলে বলেছেন কিন্তু পেট্রোবাংলা তো গ্যাস কিনবেই তাহলে রপ্তানি তো আর করতে হচ্ছে না ।

  2. Siraz Gazzi বলেছেন

    ক্ষমতায় থাকা অবস্থায় তারা দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে নিজেদের ক্ষমতা ধরে রাখতে চেয়েছিল সেটা আমরা ভুলে যাই নাই। একমাত্র আপনারা ছিলেন যারা অন্য দেশের চিন্তা করে এবং অন্য দেশের স্বার্থ পূরণ করার করার জন্য সিদ্ধান্ত গ্রহণ করেন। এক কথায় বলতে গেলে পাকিস্তানের স্বার্থ পূরণ করার জন্য আপনারা প্রত্যেকটা সিদ্ধান্ত গ্রহণ করতেন। এমনকি আপনাদের সময় জঙ্গিবাদ মাথা তুলে দাঁড়াতে পেরেছিল যেটা এখনো পর্যন্ত দেশের ক্ষতির মূল কারণ।

  3. Fahim sultan বলেছেন

    বিএনপি নেতারা এখন এমন ভাবে কথা বলে যেন তারা জীবনে ভাজা মাছ উলটে খেতে শিখে নাই। কিন্তু আমরা ভুলে যাই না তারা ক্ষমতায় থাকা অবস্থায় যে সাধারণ মানুষকে মানুষ বলে পর্যন্ত গণ্য করে নাই। এমন কি তাদের সময় প্রত্যেক ধর্মের মানুষ পর্যন্ত নিরাপদ ছিল না। আর আজকে তারা আওয়ামী লীগের ওপর দোষ চাপিয়ে নিজেদেরকে দেশপ্রেমের বোঝানোর চেষ্টা করছে। যদি এতটাই দেশপ্রেম’ থাকত তাহলে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারপারসন ও পলাতক আসামী তারেক চোরা কি করে বিদেশে অর্থ পাচার করেছিল সেই প্রশ্নের উত্তর দেন।