মানবাধিকার সংগঠনের আড়ালে ইয়াবা পাচার
প্রাইভেট কার থেকে ৬১ হাজার ইয়াবা উদ্ধার, মানবাধিকার সভাপতিসহ আটক ২

5
.

চট্টগ্রামের পটিয়া উপজেলার বড়লিয়া ইউপির আমজুর হাট এলাকার অভিযান চালিয়ে র‌্যাব একটি মানবাধিকার সংগঠনের ষ্টিকার লাগানো প্রাইভেটকার থেকে ৬০ হাজার ৮০০ পিচ ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়িকে আটক করা হয়েছে। জব্দ করা হয়েছে মাইক্রোবাস।

আজ বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে র‌্যাব-৭ এর একটি বিশেষ টিম চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে চেকপোষ্ট বসিয়ে তল্লাশীকালে কালে এ ইয়াবার চালান ধরা পড়ে।

জব্দকৃত ইয়াবার মূল্য ৩ কোটি ৪ লক্ষ টাকা বলে জানায় র‌্যাব কর্মকর্তারা।

আটককৃত দুই ইয়াবা কারবারী হলেন-মোঃ নাছিবুর রহমান প্রকাশ নাছিব (৪২) ও মোঃ রাশেদ (২৭)। তাদের দুজনের বাড়ী যথাক্রমে ফরিদপুর ও পিরোজপুর জেলায়। এদের মধ্যে নাছিবুর রহমান নিজেকে সোসাইটি ফর এস্টাবলিশমেন্ট অ্যান্ড ইমপ্লিমেনটেশন অব হিউম্যান রাইটস নামে একটি সংগঠনের সভাপতি পরিচয় দেন।

সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোঃ মাশকুর রহমান জানান, কতিপয় মাদক ব্যবসায়ী একটি প্রাইভেটকার যোগে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট কক্সবাজার হতে নিয়ে ঢাকার দিকে যাচ্ছে গোপন সংবাদে এমন তথ্য পেয়ে র‌্যাবের একটি টিম দুপুরে মহাসড়কের পটিয়া এলাকায় অবস্থান নিয়ে বিশেষ চেকপোষ্ট বসিয়ে যানবাহন তল্লাশী শুরু করে।

এসময় কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসা একটি প্রাইভেটকারের (ঢাকা মেট্রো-খ ১৩-২১৮৪) গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা গাড়িটিকে থামানোর সংকেত দেয় কিন্তু চালক গাড়িটি না থামিয়ে র‌্যাবের চেকপোস্ট অতিক্রম করে পালিয়ে যাওয়ার চেস্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে গাড়িটি আটক। গাড়ির ভীতর থেকে ২জনকে আটক করে। পরে তাদের দেখানো মতে মাইক্রোতে তল্লাশী চালিয়ে ল্যাপটপ, সাউন্ড বক্স এবং ব্যাগের ভিতরে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ৬০,৮০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয় নম্বরের মাইক্রোবাসটি জব্দ করা হয়।

এ ব্যাপারে পটিয়া থানায় মামলা দায়েরের পর মালামালসহ আসামীদের থানায় হস্তন্তর করা হয়েছে বলে র‌্যাব জানায়।

5 মন্তব্য