অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে জামায়াতের আমীরসহ ১২ নেতা একদিনের রিমান্ড

2
.

পুলিশের চোখ ফাঁকি গোপনে সভা করার সময় চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানা এলাকায় একটি ভবন থেকে গ্রেফতার হওয়া মহানগর জামায়াতের নায়েবে আমীর মোহাম্মদ শাহজাহানসহ ১২ জামায়াত নেতাকে রিমান্ডে নিয়েছে পুলিশ।

আজ রবিবার (৮ সেপ্টেম্বর) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত তাদের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ বলেন, বিশেষ ক্ষমতা আইনে বিস্ফোরক মামলা ও অস্ত্র আইনে দায়ের হওয়া মামলায় পাঁচলাইশ থানা পুলিশ ১২ আসামিকে আদালতে হাজির করে প্রত্যেকের পাঁচদিন করে রিমান্ড আবেদন করেন। আদালত একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

.

আসামিরা হলেন-চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির মুহাম্মদ শাহজাহান (৫৪), সাধারণ সম্পাদক নজরুল ইসলাম (৫৭), সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ উল্যাহ (৫৪), সদস্য মাহমুদুল আলম (৪৯), মো. ওসমান (৩৭), কর্মী আহমদ খালেক প্রকাশ খালেদ আনোয়ার (৪৫), মো. তৌহিদুল আনোয়ার সোহেল (৪৭), সদস্য আমির হোসেন (৫৫), সদস্য ফারুক আজম (৫৪), সিদ্দিকুর রহমান (৫৮), নাসির উদ্দীন (৬৮) ও জাকের হোসেন (৫৫)।

উল্লেখ্য- গত ২৯ আগস্ট রাতে পাঁচলাইশ থানাধীন সুবর্ণা আবাসিক এলাকায় একটি ফ্ল্যাট থেকে এই ১২ জনকে আটক করে পাঁচলাইশ থানা পুলিশ। ৩০ আগস্ট পাঁচলাইশ থানায় তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে বিস্ফোরক মামলা ও অস্ত্র আইনে দুইটি মামলা দায়ের করে পুলিশ।

২ মন্তব্য
  1. Forid Hasan বলেছেন

    এই যুদ্ধাপরাধী সংগঠন জামায়াত নেতারা আবারো সক্রিয় হওয়ার চেষ্টা করছে।এই জামায়াতের কর্মকাণ্ড নিষিদ্ধ থাকার পরেও তারা গোপনে আবারো সক্রিয় হওয়ার চেষ্টা করছে।আর তাদের সম্পূর্ণ মদদ দিচ্ছেন বিএনপি

  2. সাদিয়া জাহান বলেছেন

    ধন্যবাদ জানাই আইনশৃঙ্খলা বাহিনীকে তারা গোপন বৈঠক থেকে জামায়াতের ১২নেতা কর্মীদের গ্রেপ্তার করেছে।এদের এই ভাবে সংগঠিত হতে দিলে তারা আবারো দেশে জঙ্গি তৎপরতা চালানোর চেষ্টা করবে।বিএনপি জামায়াত জোট ক্ষমতায় থাকাকালীন দেশে জঙ্গিবাদের কারখানা তৈরি করেছিল।আর তারাই আবার নাশকতার উদ্দেশ্য নিয়ে গোপনে একত্রিত হচ্ছে