অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শেখ হাসিনা আলেমদের সম্মানিত করেছেন,খালেদা জিয়া কিছু দেননি : আল্লামা শফি

14
.

বেফাকের চেয়ারম্যান ও হেফাজতে ইসলামের আমির শাইখুল ইসলাম আল্লামা আহমদ শফী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলেমদের সম্মানিত করেছেন। কওমি মাদ্রাসার দাওরা হাদিসকে মাস্টর্সের সমমর্যাদা দিয়েছেন। তাই প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।

তিনি বলেন, খালেদা জিয়া আলেমদের কিছু দেননি। এ জন্য তিনি এখন আপসোস করছেন। বড় বড় আলেমরা কওমি মাদ্রাসার দাওরা হাদিসকে মাস্টর্সের সমমর্যাদা চেয়েছিলেন কিন্তু কোন সরকারের আমলেই এটির স্বীকৃতি পাওয়া যায়নি। শেখ হাসিনা এ স্বীকৃতি দিয়ে আলেমদের এ মর্যাদা দিয়ে প্রশংসা নিয়ে নিয়েছেন।

মঙ্গলবার দুপুরে উপজেলার বারদী ইউনিয়নের বারদী বাজার মারকাজ মসজিদ সংলগ্ন ঈদগাহ্ মাঠে বেফাকুল মাদারিসিল আরাবিয়া সোনারগাঁও শাখার আঞ্চলিক পরীক্ষায় কৃতি শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও ইসলামী মহা সম্মেলনে প্রধান মেহমান হিসেবে আল্লামা শাহ আহমদ শফি এসব কথা বলেন।

এর আগে তিনি বেলা ১২ টার দিকে হেলিকপ্টার যোগে অনুষ্ঠানস্থলে আসেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাবলিগ জামাতের জন্য অনেক জায়গা জমি দিয়েছেন। ওনার মেয়ে শেখ হাসিনা আমাদেরকে মাস্টার্স পাশের মর্যাদা দিয়েছেন। যা দুনিয়াতে এখনো কেউ দেয় নাই।

সোনারগাঁওবাসীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা অনেক ভাগ্যবান, কারণ এ সোনারগাঁও থেকে এক সময় এলেমে হাদিসের চর্চা শুরু হয়েছিল। আমার অনুরোধ সোনারগাঁওয়ের প্রত্যেকটি মানুষ তার পরিবার থেকে অন্তত একটি ছেলেকে আলেম-মুফতি বানাবেন।

অনুষ্ঠানে আল্লামা মুফতি মুহাম্মদ হাতেমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জহিরুল হক, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাসচিব আল্লামা আব্দুল কুদ্দুস, নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলানা আব্দুল কাদের, পরীক্ষা নিয়ন্ত্রক মুফতি আবু ইউসুফ প্রমুখ।

১৪ মন্তব্য
  1. Sayyed Jaynal Abedin বলেছেন

    BNP-Jamaat will criticize

  2. Sayyed Jaynal Abedin বলেছেন

    জামায়াতে ইসলামীর লোকজন শুরু করে দিবে সমালোচনা

    1. M Abdullah Monir বলেছেন

      Sayyed Jaynal Abedin ভাই, আপনি তো প্রথমে শুরু করে দিলেন।

    2. Omar Omar বলেছেন

      Sayyed Jaynal Abedin

    3. Zahidul Islam Kawser বলেছেন

      জি, ৫ জন দেশসেরা আলেমকে শাহাদাতের সুযোগ করে দেওয়া সনদ, রেলওয়ের প্লট, নগট টাকা, দামী গাড়ি কিংবা ফ্রি হজ্জ্বের ব্যবস্থার চাইতে অনেক উত্তম। মাশা আল্লাহ। বিশাল খেদমত!

  3. Mahmudur Rahman বলেছেন

    আবু জাহেলকে ও তখনকার শাসকরা আবু হাকিম বলে সন্মানীত করেছিল কিন্তু মুসলিমদের কাছে আল্লাহ তাকে জাহেল হিসাবে সন্মানীত করেছেন যা আজও অনেক শুনতে পাওয়া যায় আর সব সন্মান আল্লাহই দেন

  4. Jabed Anseri বলেছেন

    তেতুল হুজুর ও খালেদা জিয়া বলেন নি

  5. Kamruzzaman Gazi বলেছেন

    ছিছি কেমন কথা এটা শুধুই কি কওমিরাই আলেম আর কেউ আলেম নয়???

  6. MD Osman বলেছেন

    জি, ৫ জন দেশসেরা আলেমকে শাহাদাতের সুযোগ করে দেওয়া সনদ, রেলওয়ের প্লট, নগট টাকা, দামী গাড়ি কিংবা ফ্রি হজ্জ্বের ব্যবস্থার চাইতে অনেক উত্তম। মাশা আল্লাহ। বিশাল খেদমত!

  7. Zahidul Islam Kawser বলেছেন

    জি, ৫ জন দেশসেরা আলেমকে শাহাদাতের সুযোগ করে দেওয়া সনদ, রেলওয়ের প্লট, নগট টাকা, দামী গাড়ি কিংবা ফ্রি হজ্জ্বের ব্যবস্থার চাইতে অনেক উত্তম। মাশা আল্লাহ। বিশাল খেদমত!

  8. Saif Saifu বলেছেন

    হুম বাশ যত দিবার তাও দিছে। এই বার মেরু দন্ড খাড়া করে দারাতে পারবা না।তোমরাই উৎসৃষ্ট ভোগি দুনিয়ার সার্থ বাজ।আগে ভিক্ষা করতা এখন সরকারি সমবল খাও।
    বিচার উপর ওয়ালার কাছে ও বাকি আছে

  9. Anowar Hossain বলেছেন

    রাএেঅন্দকারে,হাজার,হাজার,মানূষ,খুনকরছে,এইটাতো,অাপনার,বেষ্টপাওয়া,অারকি,লাগবে,অাপনার,তাইনা

  10. Mohammad Rezaul Karim বলেছেন

    লোভে পাপ
    পাপে মৃত্যু, মনে রাখবেন শফি সাহেব!

  11. Rkhelal Helal বলেছেন

    5 ই জানুয়ারী যাহা দিয়াছে আপনার হাসিনা দেশের মানুষ হাড়ে হাড়ে টের পেয়েছে।দুনিয়াটা নিজের সান্ত্ব ছাড়া আর বাহিরের কিছু দেখেনা।শাপলা চত্বরে কথাবুলেগিয়াছে।একটা গাড়ী আর বাড়ীর জন্য হাছিনা এখন সুবিধা দিছে আলমদেকে হুজুর শাপলা চত্বরে কথা কি বুলেগেলেন। আমিন