মেট্রোপলিটন হার্ট সেন্টারের উদ্যোগে পালিত হলো বিশ্ব হার্ট দিবস

0
.

নগরীতে নানা আয়োজনে চট্টগ্রাম মেট্রোপলিটন হার্ট সেন্টারে পালিত হয়েছে বিশ্ব হার্ট দিবস।

দিবসটি উপলক্ষে আজ রবিবার (২৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায়  মেট্রোপলিটন হার্ট সেন্টারের উদ্যোগে আয়োজন করা হয় বর্ণাঢ্য র‌্যালী। র‌্যালীটি হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে প্রবত্তক মোড় ঘুরে হাসপাতালের সামনে এসে শেষ হয়।

এরপর দুপুর ২টায় হাসপাতালের কনফারেন্স হলে অনুষ্ঠিত হয় সেমিনার। সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কার্ডিয়াক সোসাইটি চট্টগ্রাম ডিভিশনের যুগ্ম সম্পাদক অধ্যাপক ডা: সৈয়দ মো: মোস্তফা কামাল।

.

কর্মসূচীতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা: একেএম ফজলুল হক, যুগ্ম ব্যবস্থাপনা পরিচালক ডা: এফ এ আর শোকরানা, মেডিকেল ডিরেক্টর  ডা: ফজলে আকবর, কনসালটেন্ট কার্ডিওলজি ও ক্যাথল্যব ডিরেক্টর ডা: এ এম শফিক, হাসপাতালের চীফ কার্ডিয়াক সার্জন ডা: সারওয়ার কামাল, কার্ডিওলজিস্ট ডা: আখতার হোসাইন, জেনারেল ম্যানেজার মো: সেলিম, ডেপুটি জেনারেল ম্যানেজার আলাউদ্দিন, ল্যাব এজিএম মোশাররফ হোসাইনসহ হাসপাতালের সেবিকা,কর্মকর্তা-কর্মচারীবৃন্দ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রথম বিশ্ব হার্ট দিবসটি পালন করা হয় ২০০০ সালের ২৪ সেপ্টেম্বর এবং ২০১০ সাল পর্যন্ত প্রতিবছর সেপ্টেম্বরের শেষ রবিবার বিশ্ব হার্ট দিবস হিসেবে পালন করা হতো। পরবর্তীকালে ২০১১ সাল থেকে ২৯ সেপ্টেম্বর দিনটি বিশ্ব হার্ট দিবস হিসেবে পালন করা শুরু হয়।

সেমিনারে বক্তারা বলেন, বর্তমানে হৃদরোগ বিশ্বের এক নম্বর ঘাতক ব্যাধি হিসেবে চিহ্নিত করা হয়েছে। প্রতিবছর প্রায় পৌনে ২ কোটি মানুষের মৃত্যু হয় এই রোগে, যা ২০৩০ সাল নাগাদ ২ কোটি ৩০ লাখ ছাড়িয়ে যাওয়ার আশংকা রয়েছে।

কোন মন্তব্য নেই