অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে ৪৫ রোহিঙ্গা আটক (ভিডিও)

2
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

কক্সবাজারের বিভিন্ন আশ্রয় শিবির থেকে পালিয়ে আসা ৪৫ জন রোহিঙ্গাকে আটক করেছে সীতাকুণ্ড থানা পুলিশ।

গতকাল মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর মোল্লার একটি বাড়ি থেকে তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, রাতে গোপন সংবাদের ভিক্তিতে পুলিশ জানতে পারে একদল রোহিঙ্গা সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের অন্তর্গত কেশবপুর মোল্লাপাড়া এলাকায় অবস্থিত মোবারক সওদাগরের কলোনির মোবারকের একটি সুবিশাল ঘরে অবস্থান করে পার্শ্ববর্তী একটি বেসরকারি কারখানায় কাজ করে যাচ্ছে।

.

এই খবরের ভিত্তিতে পুলিশের একটি টিম রাত সাড়ে পৌনে ১২টার দিকে ওই এলাকা ঘিরে রেখে মোল্লার বাড়িতে অভিযান শুরু করে এবং মোবারকের একটি ঘর থেকে ৪৫ জন রোহিঙ্গাকে (পুরুষ) আটক করে।

আটককৃতরা হলেন, মো. সাদ্দাম হোসেন (২০), মো. শাহ আলম (১৮), মো. তারেক (১৮), সাদেক (১৯), আবু সাদেক (১৯), নুরুল হুদা (১৯), মোহামুদুল হাসান (১৫), মো. হারেজ (১৮), হামিদ হোসেন (১২), শামছু আলম (২৫), জানে আলম (২০), মো. শফিক (১৮), একরাম (২৬), মো. শফিক (২৭), শহীদুল আমিন (১৮), আসাদুজ্জামান (১৮), বেলাল (১৮), মো. হাশেস (১৮), ওসমান (১৮), নুরুল ইসলাম (১৮), মো. রফিক (১৯), আজিজুর রহমান (১৮), মো. ইদ্রিছ (১৯), মো. তাহের (১৮), আল কামাল (১৮), ওয়াসেত (১৮), ওসমান (১৮), আলফাজ (১৮), মো. ইদ্রিছ (১৮), ইয়াছিন আরাফাত (১২), মনছুর আলম (১৮), আবুল ফয়েজ (১৮), আইয়ুব (১৮), জোবায়ের (১৮), খোরশেদ আলম (১৮), মো. ইসমাইল (১৮), বশির আহমদ (১৮), মো. হারেজ (১৮), মো. আলম (১৮), হাছেন (১৮), রবিউল ইসলাম (২৫), রহিম উল্লাহ (১৮), মাহবুব আলম (১৮), শাহ আলম (১৯) ও রবিউল আলম (১৪)।

 

রোহিঙ্গাদের মধ্যে কয়েকজনের সাথে কথা বলে জানাযায়, তারা ২/৩ জন করে সবাই এখানে এসেছে। তারা বেশ কয়েকমাস যাবৎ এখানে অবস্থান করে একটি ফার্মে কাজ করছে মাসিক ৮ হাজার টাকা বেতনে।

সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) শামীম শেখ বলেন, কক্সবাজারের উখিয়া কতুংপালং রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে এই রোহিঙ্গারা সীতাকুণ্ডের কেশবপুর মোল্লাপাড়ার মোবারক সওদাগরের আশ্রয়ে আসে। আমরা তার সুবিশাল একটি ঘর থেকে ৪৫ জন রোহিঙ্গাকে আটক করেছি। অবৈধ অনুপ্রবেশের দায়ে তাদের সবার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এছাড়া তাদের আশ্রয়দাতাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি (ইন্টেলিজেন্স) সুমন বণিক।

এদিকে পুলিশ আটক ৪৫ জন রোহিঙ্গাকে চট্টগ্রাম আদালতে প্রেরণ করেছে।

২ মন্তব্য
  1. Manna Mazumder বলেছেন

    পিটাও সালাদের

  2. Jahangir Alam বলেছেন

    আপা কইছিল ১৮ কোটি খেলে ওরা ১০ লাখও খাবে।তাই ওরা আমাদের সাথে ভাগ চাই।